বাঘাইছড়ি (রাঙামাটি) সংবাদদাতা : রাঙামাটি জেলার অন্যতম পর্যটন স্পট বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালীর সিকাম তৈসা ঝর্ণায় আটকে পড়া এক পর্যটককে উদ্ধার করেছে সাজেক ভ্যালী ক্যাম্প পুলিশ।

উদ্ধার হওয়া ব্যক্তির নাম শারজিল আহমেদ খান (৩৩)। তিনি ঢাকার বাসিন্দা।

গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে এ ঘটনার খবর পেয়ে আটকে পড়া পর্যটককে উদ্ধার করে সন্ধ্যার দিকে তাকে সাজেক ভ্যালীতে নিয়ে আসে পুলিশ।

এ বিষয়ে বুধবার সকালে রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ পুলিশ সুপার (ডিএসবি) মোঃ ওয়াহিদুর রহমান গণমাধ্যমকে জানান, ঢাকা থেকে বেড়াতে আসা সাতজনের একটি পর্যটক দল মঙ্গলবার সকালে সাজেক ভ্যালীর সিকাম তৈসা ঝর্ণার সৌন্দর্য উপভোগ করতে সাজেকের পাহাড় থেকে প্রায় ২ হাজার ২শত ফিট নিচে চলে যায়।

এরপর পর্যটক দলের সদস্য মো. শারজিল আহমেদ খান (৩৩) হঠাৎ ঝর্ণার নিচে অসুস্থ হয়ে আটকা পড়েন। আটকে পড়া সদস্যকে উদ্ধার তার সঙ্গীরা প্রাণপ্রণ চেষ্টা করে ব্যর্থ হয়।

এরপর ওইদলের এক সদস্য জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ কল দিয়ে বিষয়টি সম্পর্কে অবহিত করলে রাঙ্গামাটি পুলিশ সুপারের নির্দেশে সাজেক পুলিশ ক্যাম্পের সদস্যরা আটকে পড়া পর্যটককে উদ্ধার করে সন্ধ্যার দিকে সাজেকের প্যারাগণ রিসোর্টে নিয়ে আসে। বর্তমানে তারা সকলেই সুস্থ আছেন বলে জানান এ পুলিশ কর্মকর্তা।