বাগমারা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাগমারায় অবৈধ দখলদারের কবল থেকে দশ শতক সরকারি খাস জমি উদ্ধার করেছে প্রশাসন। ওই জমির বর্তমান বাজার মূল্য প্রায় কোটি টাকা। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, উপজেলা সদর ভবানীগঞ্জ স্টেডিয়াম (হেলিপ্যাড) সংলগ্ন চাঁন্দপাড়া মৌজায় ১৪৬৩ নং দাগে দশ শতক সরকারি জমি সম্প্রতি বালু ফেলে ভরাট দিয়ে এবং টিন দ্বারা ঘিরে অবৈধভাবে দখল করে নেন ভবানীগঞ্জ পৌরসভার চাঁনপাড়া মহল্লার মৃত ছবের আলীর ছেলে নাসের আলী।

এতে ওই মহল্লার বসতবাড়ীর পানি নিষ্কাশন বন্ধ হয়ে যাওয়ায় পৌরবাসীর চরমদূর্ভোগ সৃষ্টি হয়।

এ ঘটনায় চাঁনপাড়া মহল্লার বাসিন্দা সাইদুর রহমানসহ মহল্লার অর্ধশত ব্যক্তির লিখিত আবেদনের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভবানীগঞ্জ ইউনিয়ন ভূমি উপ-সহকারি কর্মকর্তা যৌথভাবে অভিযান চালিয়ে অবৈধ দখলদারের কবল থেকে জমিটি উদ্ধার করেন।

উদ্ধার হওয়া জমির সীমানার মধ্যে আর কেউ যেন প্রবেশ করতে না পারে তার জন্য সীমানা নির্ধারন করে চারপাশে লাল ফিতা টাঙ্গিয়ে দিয়ে ১৪৪ ধারা বিধিনিষেধ জারি করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহামাদুল হাসান বলেন, ২৬/০৬/১৯৮৪ ইং তারিখে ৫৩৮৬ নং দলিল মূলে মো: আব্দুল খালেকের নিকট থেকে উপজেলা পরিষদের পক্ষ থেকে সরকারিভাবে স্টেডিয়ামের (হেলিপ্যাডের) জন্য ১৪৬৩ দাগে মোট ১৮ শতক জমি পুরোটাই ক্রয় করা হয়েছিল। এর মধ্যে অভিযুক্ত নাসের আলী টিন দ্বারা ঘিরে দশ শতক জমি অবৈধভাবে দখল করে নেয়। খুব শিগগিরই সেখানে উচ্ছেদ অভিযান চালানো হবে বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান।