আবু বাককার সুজন, বাগমারা (রাজশাহী) প্রতিনিধি : বাগমারায় গোবিন্দপাড়া উচ্চ বিদ্যালয়ে বিধি বর্হিভূতভাবে গোপনে ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে বলে রোববার উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবকদের পক্ষে গোবিন্দাপাড়া গ্রামের কাশেম আলী, আলতাব হোসেন ও তালেব আলী পৃথকভাবে অভিযোগটি করেছেন। অভিযোগের কপি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরেও দেয়া হয়েছে।

জানা গেছে, গত শুক্রবার প্রধান শিক্ষক ও এ্যাডহক কমিটির সভাপতির যোগসাজশে প্রিজাইডিং অফিসার বিদ্যালয়ের নতুন ম্যানেজিং কমিটি গঠনের জন্য গোপনে নির্বাচনের তফশিল ঘোষণা করেন। কিন্তু নির্বাচনের তফশিল ঘোষণা করা হলেও বিধি অনুযায়ী বিদ্যালয়ের নোটিশ বোর্ডে বা আশেপাশে কোথাও কোনো প্রকার পোস্টার বা প্রচারপত্র ঝুলানো হয়নি। যা নির্বাচনী আচরণ বিধি লংঘন। এভাবে গোপনে অবৈধভাবে কমিটি গঠন করে তা অনুমোদনের জন্য চেষ্টা চালানো হচ্ছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে সেখানে অপ্রীতিকর ঘটনার আশংকা করছেন এলাকাবাসী। কাজেই অবৈধভাবে গঠিত কমিটি বাতিলের দাবি জানানো হয়েছে।

তবে এ্যাডহক কমিটির সভাপতি গোবিন্দপাড়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক কছিমুদ্দিন ও প্রিজাইডং অফিসার উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাসুম আলম এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, বিধি অনুযায়ী বিদ্যালয়ে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। বিদ্যালয়ের নোটিশ বোর্ডসহ বিদ্যালয়ের ওয়ালে ও আশেপাশের সব জনগুরুত্বপূর্ণ স্থানেই পোস্টার ও প্রচারপত্র যথা নিয়মে টাঙ্গানো ও ঝুলানো হয়েছে। এ ক্ষেত্রে কোনো প্রকার অনিয়ম করা হয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বার্হী অফিসার ফারুক সুফিয়ান ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, বিদ্যালয়ের অভিভাবকের পক্ষ থেকে এ বিষয়ে পৃথকভাবে লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে। অভিযোগ প্রমানিত হলে কমিটি বাতিল করা হবে।