তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : বাংলাবান্ধা স্থলবন্দরে ভারতীয় চাউল ভর্তি ট্রাকে আগুন লেগে ট্রাকচালক দগ্ধ হয়েছেন। তার উন্নত চিকিৎসার জন্য ভারতের শিলিগুড়ি হাসপাতালে নেয়া হয়েছে।

আজ রোববার দুপুর ১টায় বাংলাবান্ধা স্থলবন্দর ইয়ার্ডে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী লেবার ও চালক সূত্রে জানা যায় গত ৯ই সেপ্টেম্বর বাংলাদেশের পুলক এন্টারপ্রাইজ আমদানীকারক প্রতিষ্ঠানের প্রায় ৩২ মেঃটন চাউল নিয়ে ভারতীয় ট্রাক নং-ওয়েস্ট বেঙ্গল-৭৮ খালাসের জন্য বাংলাবান্ধা স্থলবন্দরে আসে।

ঘটনার দিন দুপুরে ট্রাকচালক গাড়ীর কেবিনের ভিতরে রাখা কেরোসিন স্টোক চুলায় রান্নার জন্য আগুন জ্বালানোর সময় অসাবধনতা বশত ট্রাকের সীটে আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা গোটা ইঞ্জিনে ছড়িয়ে পড়ে।

এ সময় অন্যান্য চালকেরা ট্রাকচালককে গুরুত্বর দগ্ধ অবস্থায় উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য বিজিবি ও বিএসএফ’র সহযোগিতায় ভারতের শিলিগুড়ি হাসপাতালে পাঠান।

ঘটনার খবর পেয়ে তেঁতুলিয়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। ফলে আশপাশে থাকা আরও অর্ধশতাধিক মালবাহি ট্রাক আগুন থেকে রক্ষা পায়।

এ ব্যাপারে বাংলাবান্ধা স্থলবন্দর পোর্ট ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অতিরিক্ত গরমে ট্রাকের ইঞ্জিন থেকে শর্ট সার্কিট হয়ে এমন ঘটনা ঘটেছে।

তেঁতুলিয়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর অফিসার ইনচার্জ মোঃ জিল্লুর রহমান জানান, ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনি এতে আরও শতাধিক মালবাহী ট্রাক আগুন থেকে রক্ষা পায়। আমরা শুনেছি ট্রাকের কেবিনের ভিতরে রান্না করার স্টোক চুলা থেকে আগুনের সুত্রপাত হয়েছে।

তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়া জানান, স্থলবন্দরে চাউল ভর্তি একটি ট্রাকে আগুন লাগার ঘটনার কথা শুনেছি। প্রকৃত ঘটনা তদন্তের জন্য অফিসার পাঠিয়েছি।