শুক্রবার বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন বগুড়া জেলা শাখার উদ্যোগে সাংগঠনিক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন কেদ্রীয় কমিটির সভাপতি মিঃ নির্মল রোজারীও।   

বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন বগুড়া জেলা শাখার সাংগঠনিক মতবিনিময় সভা গতকাল শুক্রবার বগুড়া ওয়াইএমসিএ এর পলবেসরা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা শাখার সভাপতি অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন কেদ্রীয় কমিটির সভাপতি মিঃ নির্মল রোজারীও। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এ সংগঠনটি সারা দেশে ১১৩টি শাখা সংগঠন ও দেশের বাহিরে ১১টি শাখা সংগঠন নিয়ে কার্যক্রম চলমান রেখেছে। সংগঠনটি সকল সম্প্রদায়ের সাথে সম্প্রীতি বজায় রেখে তার কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছে। মাথা উঁচু করে বেঁচে থাকার জন্য অধিকার রক্ষায় সরকারের সাথে সার্বক্ষনিক যোগাযোগ অব্যাহত রেখেছে। দানপত্র দলিল সম্পাদন ও খ্রীষ্টান ধর্মীয় কল্যান ট্রাস্ট অধ্যাদেশ ২০০৯ ইতিমধ্যে বর্তমান সরকার বাস্তবায়ন করেছে।

তিনি আরো বলেন, এটি অরাজনৈতিক ও আন্ত মান্ডলীক ঐক্য সংগঠন। এ সংগঠনের সকলকে ঐক্যবদ্ধ করে প্রতিকুল অবস্থা হতে ফিরিয়ে আনা ও হীনমন্যতা অবস্থা দূর করার জন্য বলিষ্ঠ পদক্ষেপ রাখছে।

উন্মুক্ত আলোচনায় ইস্টার সানডেতে ছুটি ঘোষনা, সরকারি দপ্তরে চাকুরীর সুযোগ, পাবলিক বিশ্ববিদ্যালয়ে কোটা সংরক্ষণ, ধর্ম মন্ত্রনালয়ে একজন প্রতিমন্ত্রী, মন্ত্রী পরিষদে সম্পৃক্তকরণ, বড় দিনের উৎসব, দিনব্যাপি ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচার-প্রচারনা, সংসদের পাঁচটি আসন সংরক্ষিত, রাষ্ট্রের নীতি নির্ধারক পর্যায়ে সম্পৃক্তকরণ, ধর্ম নিরপেক্ষতাসহ আরো গুরুত্বপূর্ন বিষয়গুলি বাস্তবায়নে সরকারের পদক্ষেপের বিষয়গুলি স্থান পায়। অন্যান্য ধর্মাবলম্বীদের প্রধান উৎসব গুলোতে বঙ্গভবনসহ সরকারের গুরুত্বপূর্ন দপ্তরে আলোক সজ্জা করা হলেও খ্রীষ্টানদের ধর্মীয় উৎসবে আলোক সজ্জা করার জন্য দাবী জানায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন মহাসচিব হেমন্ত আই কোড়াইয়া, কেন্দ্রীয় নির্বাহী সদস্য পিটার রতন কোড়াইয়া, ভিক্টর রে, বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন পাবনা জেলা শাখার প্রতিনিধি মিঃ স্বাধীন বিশ্বাস, সিরাজগঞ্জের প্রতিনিধি নিখিল খাঁ খাঁ, পীরগঞ্জ প্রতিনিধি মিঃ লিটন লাকড়া, বগুড়া ওয়াইএমসিএ এর সভাপতি এ্যাডভোকেট বার্নাড তমাল মন্ডল।

মাইকেল আশের বেসরার উপস্থাপনায় অনুষ্ঠানে অতিথিদের ফুল দিয়ে বরণ ও নৃত্য পরিবেশন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র বাইবেল গ্রন্থ পাঠ ও প্রার্থনা করেন বগুড়া খ্রীষ্টিয় মন্ডলীর পালক গিলবার্ট মৃধা। – বিজ্ঞপ্তি