খোলাবার্তা২৪ ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ক্ষেত্রে তারেক রহমান একটি বাধা। এ বিষয়ে উইক্লিক্সের তারবার্তায় বেরিয়ে আসছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে আনক্লোজ সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, চট্টগ্রামে বিএনপির সভায় বাংলাদেশের প্রতি নিষেধাজ্ঞা আরোপের আহবান জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এটি পত্রিকায় দেখেছি। যদি এটি বলে থাকেন তাহলে হবে খুবই দুর্ভাগ্যজনক। অথবা এ ধরনের বক্তব্য দিয়ে সংশ্লিষ্ট দেশগুলোর মুখ থেকে কিছু বের করা অথবা বর্তমান সরকারের সঙ্গে সংশ্লিষ্ট রাষ্ট্রগুলোর সম্পর্কের বাধা সৃষ্টি করা।

তিনি বলেন, এতে আবারও প্রমাণ হবে বিএনপি জনগণের প্রতি আস্থা না রেখে বিদেশিদের ব্যবহারের চেষ্টা করছে।

শাহরিয়ার আলম বলেন, বিএনপি মহাসচিব বাংলাদেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের আহবান না জানিয়ে আমার মনে হয় তার প্রথম কাজটি করা উচিত তারেক রহমান যে ভুলত্রুটি করেছে এটি যেন মার্কিন যুক্তরাষ্ট্র মাফ করে দেয়, তারেক রহমানের যুক্তরাষ্ট্রে যাওয়া-আসার যে বাধা আছে সেটি যেন তুলে নেয়। এটি না করে বাংলাদেশের ওপর নিষেধাজ্ঞার আহবান রাষ্ট্রদ্রোহিতার শামিল বলে আমি মনে করি।

আন্তর্জাতিক পরিমণ্ডলে জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য পদে বাংলাদেশের নির্বাচন, জাতিসংঘের সাধারণ পরিষদে ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভোটদান এবং মার্কিন ডেপুটি সেক্রেটারি অব স্টেটের সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত হয়। এসব বিষয় নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সংবাদ সম্মেলনের আয়োজন করে।