নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : দক্ষিণ আফ্রিকায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে এক বাংলাদেশী যুবককে। তার নাম নাহিদুল ইসলাম জয় (৩৫)। টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বাঁশতৈল ইউনিয়নের পেকুয়া গ্রামের আব্দুল হামিদ মিয়ার ছেলে নাহিদুল ইসলাম জয়।

সন্ত্রাসীদের গুলিতে নিহতের বাড়িতে এখন চলছে শোকের মাতম। তথ্য নিশ্চত করেন বাঁশতৈল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হেলাল দেওয়ান।

সোমবার (১৩ জুন) পেকুয়া গ্রামের বাসিন্দা ইউপি সদস্য আব্দুল হামিদ ও এমারত মিয়া জানান, নাহিদুল ইসলাম জয় দক্ষিণ আফ্রিকায় দীর্ঘ দিন ধরে ব্যবসা করে আসছে। গত বছর ছুটিতে এসে বিয়ে করে আবার চলে গেছেন। গত রোববার (১২ জুন) সন্ধ্যার দিকে দক্ষিণ আফ্রিকার কোয়াকোয়াতে ফ্রি-স্টেট প্রদেশে ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে একদল কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী নাহিদুল ইসলাম জয়কে এলোপাথারি গুলি করে মালামাল লুটে পালিয়ে যায়। সন্ত্রাসীরা চলে যাওয়ার পর আশপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসকগণ মৃত ঘোষণা করে।

এদিকে তার মৃত্যুর খবর সোমবার গ্রামের বাড়িতে এসে পৌঁছালে পরিবারের মধ্যে শোকের মাতম বিরাজ করছে। পরিবারের সদস্যরা দাবী জানিয়েছেন, সরকারের সার্বিক সহযোগিতায় তার লাশ দেশের বাড়িতে আনার ব্যবস্থা করা।

এ ব্যাপারে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম বলেন, দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত নাহিদুল ইসলাম জয়ের পরিবার কোন সহযোগিতা চাইলে পুলিশ প্রশাসের পক্ষ থেকে তাদের সার্বিক সহযোগিতা করা হবে।