রাঙামাটি প্রতিনিধি : বর্ণাঢ্য আয়োজনে রাঙামাটি প্রেসক্লাবের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী বুধবার (২৩ নভেম্বর ) সকালে প্রেসক্লাব সম্মেলণ কক্ষে পালন করা হয়েছে।

প্রেসক্লাব সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( রাবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার।

রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ বিপিএম (বার), রাঙামাটি সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া, রাঙামাটি পাবলিক কলেজ অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবির, দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদ ও প্রেসক্লাব’র সাবেক সভাপতি সুনীল কান্তি দে।

প্রেসক্লাব’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙামাটি প্রেসক্লাব’র সাবেক সভাপতি এসএম শামসুল আলম, প্রেসক্লাব’র সাবেক সেক্রেটারী মুহাম্মদ ইলিয়াস, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটি সেক্রেটারী চৌধুরী হারুনুর রশীদ প্রমূখ নেতৃবৃন্দ।

আলোচনা সভা সভায় বক্তাগণ বলেন, রাঙামাটি বৈচিত্র্যময় এবং স্পর্শকাতর জায়গা। দেশের অন্যান্য অঞ্চলের চেয়ে এ অঞ্চল আলাদা। অসাম্প্রদায়িক চেতনা বিকাশে সাংবাদিকদের ভুমিকা অনেক গুরুত্বপূর্ণ। মিডিয়ার এ যুগে অনেকে বিভ্রান্তি ও গুজব ছড়ায়, সেই অবস্থা থেকে উত্তরণেও সাংবাদিকদের ভুমিকা অনেক বেশি।
সাংবাদিকদের কাছে জবাবদিহিতা করতে হয়, সেই ভয় থেকে অনেকে সঠিক পথে থাকেন। রাঙামাটিবাসীর ঐক্য, নিরাপত্তা ও উন্নয়নের স্বার্থে সকলকে এক সাথ কাজ করতে হবে। সাংবাদিকতা অসীম সাহসী ও দায়িত্বশীল পেশা।

রাঙামাটি প্রেসক্লাব’র ৪৪তম বার্ষিকীর আলোচনা সভার পূর্বে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।