এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁর বদলগাছীতে পিতার উপর অভিমান করে বিষাক্ত গ্যাস বড়ি খেয়ে মঞ্জু মন্ডল (৫১) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে বদলগাছী উপজেলার সরমাপুর মধ্যপাড়া গ্রামে। নিহত মঞ্জু মন্ডল বদলগাছী উপজেলার বিলাসবাড়ী ইউপির সরমাপুর মধ্যপাড়া গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার সকাল ৯টার দিকে বাড়িতে কেউ না থাকায় মঞ্জু মন্ডল সবার অজান্তেই ঘরের চালের ভিতর রাখা বিষাক্ত গ্যাস বড়ি খেয়ে পটলের ক্ষেতে জমি পরিচর্যার জন্য যায়। জমিতে অসুস্থ হয়ে পড়লে নিহতর ছেলে রায়হান হোসেন ও স্থানীরা উদ্ধার করে নওগাঁর সদর হাসপাতালে নেয়।

নওগাঁ সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার রোগীর অবস্থা আশংকাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। তবে রোগীকে নিয়ে বগুড়া চারমাথা নামক স্থানে পৌঁছলে তিনি মারা যান।

খবর পেয়ে সন্ধ্যায় বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয়রা বলেন, নিহত মঞ্জু মন্ডল দীর্ঘদিন ধরে শারীরিক ভাবে অসুস্থ ছিল। তার নিয়মিত চিকিৎসা চলছিলো। মঞ্জুর বাবা বসতবাড়ীর জমি ছেলেকে না দিয়ে ছোট মেয়েকে লিখে দেওয়ার কারণে মঞ্জু মন্ডল মানসিক অশান্তিতে ভুগছিলেন।

এ ব্যপারে স্থানীয় মেম্বার হেলাল বলেন, নিহত মঞ্জু মন্ডলের দীর্ঘদিন ধরে চিকিৎসা চলছিল। আর নিহতর পিতা মঞ্জুকে বাড়ীভিটে না দিয়ে ছোট মেয়েকে লিখে দেয়। এ নিয়ে মানসিক অশান্তিতে ছিলো সে।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আতিয়ার রহমান এ বিষয়ে বলেন, পরিবারের কোন অভিযোগ না থাকায় লাশের সুরতহাল রিপোর্ট করে লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। এ ব্যপারে থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।