কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে খুনিরা মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করেছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ কমিটির সদস্য ও মিডিয়া ব্যক্তিত্ব এম মনিরুজ্জামান।

তিনি বলেন, বাঙালির রাখাল রাজা ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে খুনি মোস্তাক ও জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করেছিল। বঙ্গবন্ধুকে তারা পরিকল্পিতভাবে হত্যা করেছি। যাতে বাংলাদেশ পিছিয়ে যায়। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বেঁচে আছেন বলেই ৭৫ এর খুনিদের আশাপূরণ হয়নি। আজ বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।

মঙ্গলবার সকালে ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি। উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ।

রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট খাইরুল আলম সরফরাজের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন ঢাকার স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টি ফাতিনাজ ফিরোজ, রাজাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামান, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট সঞ্জিব বিশ্বাস ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়া হায়দার খান লিটন। পরে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।