কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব আমির হোসেন আমু বলেছেন, ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বপরিবারের হত্যা কান্ডের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতার মূল্যবোধ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধংস করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু বাংলাদশে থেকে বঙ্গবন্ধুকে ও আওয়ামী লীগকে প্রতিহত করা সম্ভব হয়নি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য নানামূখী কর্মকান্ডের মধ্যদিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

আমু বলেন, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে সাম্প্রতি যুদ্ধের কারণে বিশ্ব অর্থনীতি নরবরে হয়েছে এবং তার প্রভাব বিভিন্ন দেশে পরেছে ও দ্রব্যমূল্য আশংকাজনকভাবে বেড়েছে। বাংলাদেশ এই পরিস্থিতি সামাল দিয়ে বৈশ্বিক অর্থনীতির সাথে সামাঞ্জস্য রেখে বাজার ব্যবস্থা নিয়ন্ত্রিত রাখার চেষ্টা করছে।

তিনি বুধবার বিকেল সাড়ে ৪টায় সাধণার মোড়ে জেলা আওয়ালী লীগ আয়োজিত বঙ্গন্ধুর ৭৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কয়েক হাজার মানুষের উপস্থিতিতে শোক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন।

জেলা আওয়ামী লীগ সভাপতি, আলহাজ্ব সরদার মোঃ শাহআলম এর সভাপতিত্বে শোকসভায় সাধারণ সম্পাদক এ্যাড খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগ সদস্য ব্যারিস্টার সুমাইয়া হোসেন অদিতি, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক তরুণ কর্মকার, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাফিজ আল মাহামুদ, শহর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মাহবুব হোসেন, যুবলীগ আহবায়ক রেজাউল করিম জাকির, যুগ্ম আহবায়ক মোঃ কামাল শরীফসহ জেলা-উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা বক্তব্য রাখেন।