বগুড়া ইসলামিক স্টাডিজ গ্রুপের উদ্যোগে মঙ্গলবার ৯-৮-২২ইং সকালে “পবিত্র আশুরা” উদ্যাপন উপলক্ষে সংস্থা মিলনায়তনে পবিত্র কুরআন খানি, আলোচনা সভা ও দু’আ মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সংস্থার সম্পাদক আলাহাজ্ব মোঃ আব্দুল খালেক। তিনি বলেন আজ ১০ মহররম পবিত্র আশুরা। ধর্মপ্রাণ মুসলমানদের কাছে আজকের দিনটি অতি গুরুত্বপূর্ণ ও তাৎপর্যময়। ইতিহাসের উল্লেখযোগ্য নানান ধর্মীয় ঘটনাবলীর কারণে অন্যান্য ধর্ম বা আসমানি কিতাবের অনুসারিদের কাছে ও এই দিনটি বিশেষ ভাবে মহিমান্বিত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার সহ-সভাপতি জনাব মোঃ ফজলুল বারী তালুকদার বেলাল। তিনি বলেন এই দিনেই কারবালা প্রান্তরে সংঘটিত হয় মর্মান্তিক ট্রাজেডি। প্রিয় নবীর প্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রাঃ) এজিদ বাহিনীর হাতে নির্মম ভাবে স্বপরিবারে শাহাদাতবরণ করেন। কারবালার শোকাবহ এ ঘটনার কারণে ত্যাগ ও শোকের প্রতীক হিসেবেও এই দিনটি মুসলিম বিশ্বে পালন করা হয়। আমি তাঁর ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করছি, আমিন।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থেকে পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্যের উপর আলোচনা করেন সংস্থার নিয়মিত তাফসির কারক ও জামিল মাদরাসার উস্তাজ মুফতি মাওঃ মোঃ আব্দুল হাকিম। অনুষ্ঠানে আরও উপস্থিত থেকে এই দিনটির উপর বক্তব্য রাখেন- সংস্থার (সহ সভাপতি) মাওঃ মোঃ আব্দুল খালিক, যুগ্ম-সম্পাদক মাওঃ মোঃ রফিকুল ইসালাম মুক্তা প্রমূখ।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ, জনাব মোঃ আফজাল হোসেন, কার্যনির্বাহী সদস্যদের মধ্যে আলহাজ্ব মোঃ খলিলুর রহমান, গোলাম আজম টিকুল, মোঃ আরেফ বিল্লাহ বিলু, ডাঃ এনামুল হক জোয়ারদার, মোঃ হায়দার আলী, মোঃ আশরাফ আলী, লাইব্রেরীয়ান মোঃ নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে হযরত ইমাম হোসাইন সহ কারবালা প্রান্তরের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দু’আ করা হয়। – বিজ্ঞপ্তি