বগুড়া অফিস : বগুড়ার শিবগঞ্জে সহপাঠীদের হাতে ৫ম শ্রেণীর এক শিক্ষার্থী খুন হয়েছে। এ ঘটনার সাথে জড়িত ৫ শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাত সাড়ে তিনটার দিকে উপজেলার সৈয়দপুর ইউনিয়নের বড়িয়ারহাট বজলুর মোড়ের বাঁশঝাড় থেকে এ লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় জড়িত পাঁচ শিশুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

টাকার জন্য শিশু আবু হুরায়রাকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন মোকামতলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) আশিক ইকবাল।

নিহত স্কুল ছাত্র আবু হুরায়রা কড়িবাড়ী দক্ষিণপাড়ার মনজুরুল আকন্দের পুত্র ও স্থানীয় প্রাইমারী স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র।

এদিকে গ্রেপ্তার ৫ শিশুর মধ্যে তিনজন সপ্তম শ্রেণিতে, একজন হাফেজিয়া মাদ্রাসায় পড়াশোনা করে ও একজন এবার এসএসসি পরীক্ষা দিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঘুরতে যাওয়ার জন্য গ্রেপ্তার ৫ শিশু আগে থেকেই পরিকল্পনা করেছিল। কিন্তু তারা টাকা সংগ্রহ করতে পারছিল না। পরে তারা প্রতিবেশী আবু হুরায়রাকে অপহরণ করে টাকা সংগ্রহের পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী গত রোববার (১৫ জানুয়্রাী) স্কুল ছুটির পর তারা আবু হুরায়রাকে ডেকে নিয়ে হনুমান দেখানোর কথা বলে পাশের এক জঙ্গলে নিয়ে যায়। সেখানে নেয়ার পর তারা জোর করে হুরায়রার বাইসাইকেল কেড়ে নেয়ার চেষ্টা করে। এতে বাধা দিলে তারা সবাই মিলে হুরায়রাকে শ্বাসরোধ করে হত্যা করে সাইকেল নিয়ে পালিয়ে যায়। পরে তারা স্থানীয় ডাকুমারা হাটে ওই সাইকেল ২ হাজার ৭০০ টাকায় বিক্রি করে।

এদিকে রাত হয়ে যাওয়ার পরেও হুরায়রা বাড়িতে না ফেরায় পরিবারের পক্ষ থেকে থানায় জানানো হয় এবং খোঁজাখুঁজি শুরু হয়। এক পর্যায়ে ডাকুমারা হাটে হুরায়রার বাইসাইকেল দেখতে পেয়ে দোকানীর বরাতে জানা যায় এক কিশোর বিকেলের দিকে বাইসাইকেল বিক্রি করেছে। পরে পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত পাঁচ শিশুকে গ্রেপ্তার করে।

মোকামতলা পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর আশিক ইকবাল জানান, হুরায়রার লাশ ময়নাতদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে । এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।