গাবতলীর লাঠিগঞ্জ সংস্থার কার্যালয়ে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে সোসাইটি ফর ওন ভিলেজ এ্যাডভান্সমেন্ট (সোভা) এর উদ্যোগে অসহায় নারীদের মাঝে বিনামূল্যে ঘর নির্মাণ সহায়তা ও মাস্ক বিতরণ করা হয়।     

বগুড়া প্রতিনিধি : বগুড়ার গাবতলী উপজেলার পেরিহাটের লিলি বেগম, সোনাকানিয়ার ইয়াদন, মহিষাবানের তারা বেগম, ক্ষিদ্র পেরীর আমেনা, নির্জা বেগম, ধর্মগোছার ইয়াতন, রেখা কেহ তালাক প্রাপ্তা, বিধবা, স্বামী পরিত্যাক্তা ও হতদরিদ্র মহিলা। নিজেদের মাথা গোঁজার ঠাঁই নাই। এ ঘর এক একটি পরিবারের স্বপ্ন। নিজেদের একটি করে ঘর হবে ও তাদের স্বপ্ন বাস্তবায়ন হবে কোন দিন ভাবেনি। স্বপ্নের ঠিকানার খোঁজ পেয়ে তারা বর্তমান প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা সোসাইটি ফর ওন ভিলেজ এ্যাডভান্সমেন্ট (সোভা) এর বাস্তবায়নে সমন্বিত নারী ক্ষমতায়ন কর্মসূচির আওতায় গতকাল বুধবার গাবতলীর লাঠিগঞ্জ সংস্থার নিজস্ব কার্যালয়ে বিনামুল্যে ঘর নির্মান সহায়তা ও মাস্ক বিতরণ করা হয়।

সংস্থার নির্বাহী পরিচালক মন্তেজার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আবু সাঈদ মো. কাউছার রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন ধরনের কর্মসূচির মাধ্যমে এ দেশের পিছিয়ে পড়া মানুষদের সহযোগিতা করে যাচ্ছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা, দরিদ্র দেশ হতে উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বের দরবারে স্থান করতে সক্ষম হয়েছে।

বর্তমান সরকার গত অর্থ বছরে গাবতলী উপজেলায় ৭০টি গৃহহীন পরিবারকে ঘর দিয়েছে। সরকারের এ মহতী উদ্যোগ যে ভাবে পরিচালিত হচ্ছে এ দেশের কোন মানুষই গৃহহীন থাকবে না। আমাদের প্রত্যেককেরই চেষ্টা, আগ্রহ ও লক্ষ্য থাকতে হবে। নিজেদের হাতকে কর্মের হাতে রুপান্তারিত করতে হবে। প্রত্যেককের কর্ম বুঝে খুঁজে নিদে হবে এবং নিজেদেরকে সফল উদ্যোক্তা করতে পারলে এ দেশ থেকে দুঃখ, কষ্ট, অভাব নিপাত যাবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল হান্নান সরকার, বগুড়া ওয়াইএমসিএ এর প্রেস সচিব আজাহার আলী। অতিথিদের সংস্থার পক্ষ হতে ক্রেস্ট প্রদান ও প্রধান অতিথি শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ করেন।