বগুড়া অফিস : বগুড়ায় মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল ও কলেজে শিক্ষক নিয়োগের নামে টাকা নেয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সাবেক নির্বাহী পরিচালক আব্দুল মান্নান সরকারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। গতকাল বৃহস্পতিবার বগুড়ার সিনিয়র জুডিশিয়াল হাকিম মমিন হাসান এই আদেশ দেন। উক্ত মান্নান সরকার শহরের মালতিনগর এলাকার বাসিন্দা।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর আব্দুল মান্নান সকারের বিরুদ্ধে শিক্ষক নিয়োগের নামে নেয়া অর্থ চেয়ে মামলা করেন বগুড়া সদরের মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যাপক বেলাল হোসেন।

এজাহারে বলা হয়, তৎকালীন নির্বাহী পরিচালক আব্দুল মান্নান সরকার সদরের টেকনিক্যাল স্কুল ও কলেজে শিক্ষক নিয়োগ দেয়ার নামে তিন লাখ টাকা আদায় করেন। কিন্তু কোনো চাকরি। পরে এই টাকা একাধিকবার চেয়েও পাননি বেলাল হোসেন। পরবর্তীতে টাকা ফেরত পেতে আব্দুল মান্নান সরকারের বিরুদ্ধে মামলা দায়ের করেন তিনি।

বাদীপক্ষের আইনজীবী রাশেদুল আলম সবুজ বলেন, অভিযুক্ত আব্দুল মান্নান সরকার মামলায় এর আগে দুবার জামিন নিয়েছিলেন। সম্প্রতি তার জামিনের মেয়াদ শেষ হয়। গত বৃহস্পতিবার বিবাদী পক্ষের আইনজীবী সময় বাড়ানোর (টাইম পিটিশন) আবেদন করেন। কিন্তু বিচারক তা না মঞ্জুর করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এর আগে বগুড়ায় জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমির (নেকটার) পরিচালক পদে থেকে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির কারনে আবদুল মান্নান সরকারকে চাকরিচ্যুত করে সরকার। এরপর তার বিু রুদ্ধে প্রতাণার মামলা হয়। এই মামলায়ও তিনি হাজতবাস করেছিলেন।