বগুড়া অফিস : মহানবী হযরত মুহাম্মাদ (সঃ) ও হযরত আয়েশা (রাঃ)কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের কটুক্তির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ বগুড়া জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ শুক্রবার বাদ জুম্মা অনুষ্ঠিত হয়।

শহরের ফতেহ আলী মোড়ে অনুষ্ঠিত বিরাট সমাবেশে দলের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আব্দুর হক আজাদ ভারতীয় পণ্য বর্জনের আহবান জানিয়ে বলেন, অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব গ্রহন ও ভারতীয় হাইকমিশনারকে তলব করে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানাতে হবে।

তিনি বলেন, বগুড়ার প্রশাসন শহরের সাতমাথায় রাস্তা বন্ধ করে আ’লীগকে সমাবেশ করতে দেয়। কিন্তু নবীজির কটুক্তির প্রতিবাদ সভা করতে বাধা দেয়া হল না। এদেশের মুসলমানরা কখনো হিন্দুদের কটুক্তি করে না। কিন্তু ভারতে ৩০ কোটি মুসলমানকে প্রতিনিয়ত নির্যাতন করা হয়।

সংগঠনের জেলা সভাপতি মাওলানা আ ন ম মামুনুর রশিদের সভাপতিত্বে ও সেক্রেটারী শফিকুল ইসলামের সন্চালনায় বক্তব্য দেন মাওলানা আব্দুল কালাম আজাদ, আব্দুল মতিন, আব্দুল ওয়ারেস, এমদাদুল হক, ছাত্র নেতা আবুল বাশার প্রমুখ।

শেষে একটি বিরাট মিছিল শহরের কয়েকটি রাস্তা প্রদক্ষিণ করে। এতে বিভিন্ন মাদরাসা, মসজিদের মুসল্লীসহ ধর্মপ্রাণ মুসলমানরা অংশ নেন।

এদিকে বাদ আসর শহরের বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদ থেকে জেলা ইমাম মুয়াজ্জিন সমিতির উদ্যোগে একই প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের সভাপতি মাওলানা আব্দুল কাদের ,সেক্রেটারী মাওলানা আব্দুল জলিল সহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য দেন।