বগুড়া অফিস : সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দ্রুত মুক্তি এবং সুচিকিৎসা নিশ্চিত করতে বিদেশে পাঠানোর দাবিতে বগুড়ায় গণ অনশণ কর্মসূচী পালন করেছে জেলা বিএনপি।

শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা কার্যালয়ের সামনের নবাব বাড়ি রোডে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হয়।

বগুড়া জেলা বিএনপির আহব্বায়ক ও বগুড়া পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম বাদশার সভাপতিত্বে গণ অনশন কর্মসূচিতে অংশ নেন বিএনপির চেয়ারপার্সরসন উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান ও হেলালুজ্জামান তালুকদার লালু, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম , ফজলুল বারী তালুকদার বেলাল ও বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন, কেন্দ্রীয় সদস্য আলী আজগর তালুকদার হেনা, শহর শাখার আহবায়ক মাহবুবর রহমান বকুল, জয়নাল আবেদিন চাঁন, লাভলী রহমান, আহসানুল তৈয়ব জাকির, এম আর ইসলাম স্বাধীন, শহিদুল ইসলাম বাবলু ,কেএম খায়রুল বাশার, হামিদুল হক চৌধুরী হিরু, সহিদ উন নবী সালাম, তাহা উদ্দিন নাহিন, মাফতুন আহমেদ খান রুবেল, তৌহিদুল আলম মামুন, মনিরুজ্জামান মনি, পৌর কাউন্সিলর এনামুল হক সুমন, নাজমা আকতারসহ যুবদল, স্বেচ্ছাসেবক দল,ছাত্রদল, মহিলা দলসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। বিকেল ৪টায় শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান নেতৃবৃন্দ।

গণঅনশনে বক্তারা বলেন, মানবিক দিক বিবেচনা করে বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে পারে সরকার। এ ক্ষেত্রে আইন কোন বাঁধা নয়। এভাবে বিদেশে চিকিৎসার নজির রয়েছে। বিদেশে যাওয়ার অনুমতি না দেয়া হলে আগামীতে কঠোর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে এবং বেগম খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে তার দ্বায়ভার সরকারকেই নিতে হবে।