বগুড়া অফিস : বগুড়ার দুপচাঁচিয়ায় ডাকাতি প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র সহ আন্তঃ জেলা ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। রোববার দিবাগত রাত দুইটার দিকে উপজেলার জিয়ানগর ইউনিয়ন পরিষদের উত্তর পাশ থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- জয়পুরহাট জেলার জিতারপুর এলাকার মোঃ ওয়াজেদ আলীর ছেলে জিহাদ হোসেন (১৯), শহিদুল ইসলামের ছেলে মাশরাফি হোসেন ওরফে মুরাদ (১৯), উত্তর পেচুলিয়া এলাকার রফিকুল ইসলামের ছেলে কাওছার হোসেন(২০), ইছুয়া খাত্তাব এলাকার শাহাদত হোসেনের ছেলে সোহেল রানা ওরফে বাবু (২১) এবং নওগাঁর -ধামরইহাটের মৃত মোকছেদ আলীর ছেলে আলিফ হোসেন(২৩)।

এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র, মুখোশ ও একটি পিকআপ গাড়ী উদ্ধার করা হয়। সোমবার দুপুর দেড়টার জেলা পুলিশের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, দিবাগত রাতে দুপচাঁচিয়া থানার একটি টহল দল জিয়ানগর ইউনিয়ন পরিষদের উত্তর পাশে বড়িয়া ব্রীজের নিচে দুপচাঁচিয়া থেকে আক্কেলপুর গামী রাস্তায় ৮-১০ জন অল্প বয়সী সন্দেহভাজন লোক দেখতে পায়। সেখানে পৌছানোর পর তারা পালানোর চেষ্টা করে। পরে উল্লেখিত ৫জনকে আটক করে পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে একটি রামদা, দুইটি বার্মিজ চাকু, তিনটি মানকি টুপি, একটি হাসুয়া, একটি সাবল, দুইটি রশি, দুইটি লোহার রড এবং একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।

বগুড়া জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দুপচাঁচিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। তারা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। সোমবার দুপুরে প্রত্যেকের ৫ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ আদালতে প্রেরণ করা হয়েছে।