ফাইল ছবি

বগুড়া অফিস : বগুড়ায় টিসিবির পচা পেঁয়াজ কিনে ক্ষোভ প্রকাশ করেছেন গ্রাহকরা। তারা ভবিষ্যতে পণ্যের মান ঠিক রাখার প্রতি দৃষ্টি আকর্ষন রাখার অনুরোধ করেছেন।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) বগুড়া রিজিওনাল অফিস সূত্রে জানা গেছে, বগুড়া জেলার ১২টি উপজেলা ও ১২টি পৌরসভা এলাকায় ১লাখ ৬৩ হাজার ২শত ফ্যামিলি কার্ডধারী টিসিবির ডিলারদের নিকট থেকে সরকার নির্ধারিত মূল্যে ৪টি পণ্য কিনতে পারেন। গত ১ আগষ্ট থেকে বগুড়া পৌর সভার বেশ কয়েকটি ওয়ার্ডে চিনি, ডাল, সয়াবিন তেল ও পেঁয়াজ বিক্রি শুরু করা হয়।

এর মধ্যে ভারত থেকে আমদানীকৃত পেঁয়াজ প্রায় অধিকাংশ নষ্ট বা পচে গেলেও তা ২০ টাকা কেজি দরে কিনতে বাধ্য করা হচ্ছে গ্রাহকদেরকে। একই সাথে চিনির কেজি ৫৫টাকা, তেল ১১০টাকা লিটার ও মশুর ডাল ৬৫ টাকা কেজি দরে বিক্রি করা হয়। তবে পেঁয়াজ ছাড়া অন্যান্য পণ্যের মানের ব্যাপারে কোন অভিযোগ পাওয়া যায়নি।

বগুড়া পৌর সভার ৭নং ওয়ার্ডে বাসিন্দা আব্দুল ওয়াদুদ, মনিরা বেগম রন্জনা বেগম অভিযোগ করেন, কেজি পেঁয়াজের প্রায় অর্ধেকই পচা। পেয়াজ নিতে না চাইলে অন্য পণ্য দেয়া হয়নি। এ নিয়ে প্রশ্ন করলে ডিলার মেসার্স ববিতা রানী বর্মনের কর্মচারীরা অসদাচারন করে।

টিসিবি বগুড়া রিজিওনাল অফিস প্রধান শফিকুল ইসলাম সুমন বলেন, নষ্ট বা খারাপ পেঁয়াজ বিক্রি করতে নিষেধ করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে।