বগুড়া অফিস : বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস সোমবার পালন করা হয়েছে। সকাল আটটার দিকে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। একই সঙ্গে রাজনৈতিক নেতাকর্মীরা বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা পরিষদের প্রশাসক ডা. মকবুল হোসেন সহ সরকারী কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

পরে শহরের সাতমাথাস্থ মুজিব মঞ্চের পাশে বঙ্গবন্ধুর ম্যুরালের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। জেলা পুলিশের আয়োজনে এসপির কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ ছাড়া সকাল ১০ টার দিকে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও জেলা পরিষদ মিলনায়তনে আরেকটি সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের আয়োজনে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে মুজিবমঞ্চে এক শোক সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু।

বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সহসভাপতি টি জামান নিকেতা, অ্যাডভোকেট মকবুল হোসেন মুুকুল, রেজাউল করিম মন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায় প্রমুখ।

এ ছাড়া বগুড়া প্রেসক্লাব, জিলা স্কুল, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, বিয়াম মডেল স্কুল ও কলেজ, পুলিশ লাইন্স স্কুল ও কলেজ, সরকারী আজিজুল হক কলেজ, নিশিন্দারা এফইউ স্কুল ও কলেজ সহ প্রতিটি সরকারী অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান নানা কর্মসূচী পালন করেছে।