বগুড়া অফিস : বগুড়ায় ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ হয়েছে। বুধবার (৪ জানুয়ারি) দুপুর ১ টার দিকে শহরের সাতমাথা মুজিব মঞ্চ থেকে শুরু করে র‌্যালিটি বগুড়া শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

মুজিব মঞ্চে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয় এর সঞ্চালনায় ও জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও প্রধান বক্তা হিসেবে সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে বগুড়া জেলা ছাত্রলীগের বিভিন্ন মেয়াদের ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে বর্তমান কমিটির নেতাকর্মীরা কেক কাটেন।

এর আগে সকাল সাড়ে ৭ টার দিকে টেম্পল রোডের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয় এ পতাকা উত্তলোন করেন। এরপর সকাল পৌণে ৮টার দিকে দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। সমাবেশ ও র‌্যালিতে বগুড়া জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের কয়েক হাসার নেতাকর্মী উপস্থিত ছিলেন।


ছাত্রলীগের তৃণমূল নেতাকর্মীদের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

এদিকে, বাংলাদেশ ছাত্রলীগ, বগুড়া জেলা শাখার তৃণমূল নেতাকর্মীদের আয়োজনে ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে বুধবার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বর্ণাঢ্য র‌্যালী, কেক কর্তন ও সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বগুড়া সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ওবাইদুল্লাহ সরকার স্বপনের সভাপতিত্বে ও সরকারি শাহ্ সুলতান কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাব্বী স্বাধীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন শাজাহানপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রঞ্জু, শেরপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা, গাবতলী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল গফুর বিপ্লব, বগুড়া শহর ছাত্রলীগের সভাপতি সুজিত কুমার দাস, কাহালু উপজেলা ছাত্রলীগের সভাপতি সগির আহম্মেদ রিতু, দুপচাঁচিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূর ইসলাম, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুম পারভেজ মুকুল, পুন্ড্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি এস এম আকাশ, ছাত্রলীগ নেতা সিদ্ধার্থ কুমার দাস, নূর মোহাম্মদ সাগর, আহসান হাবিব শুভ, রাকিবুল হাসান, আল ইমরান, জাহানুর ইসলাম জনি, সাদেকুল ইসলাম শুভ প্রমুখ। আগামী ১লা ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য বগুড়ায় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিজয় সুনিশ্চিত করতে নিরলসভাবে কাজ করার আহবান জানানো হয়।