বগুড়া অফিস : বগুড়া সদরের শাখারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে নৌকা প্রতিকের চেয়ারম্যান পদপ্রার্থী প্রভাষক এনামুল হক রুমি (৫২) এর বিরুদ্ধে বগুড়ার নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ আদালত (১) এ একটি ধর্ষণ মামলা দায়ের হয়েছে।

বুধবার দুপুরে মামলার বাদী কোহিনুর বেগম (৩৫) এর পক্ষে মামলাটি দাখিল করেন বগুড়ার সিনিয়র আইনজীবী একেএম আব্দুল হাকিম। বিকেলে এই মামলার (মামলা নং ৩০১) আদেশে নারী ও শিশু নির্যাতন দমন আদালত-১ এর বিচারক জেলা জজ একেএম ফজলুল হক আগামী ১৪ কর্ম দিবসের মধ্যে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশের তদন্ত শাখা পিবিআইকে নির্দেশনা দিয়েছেন মর্মে জানান উক্ত আদালতের বেঞ্চ সহকারি গৌতম নন্দী।

মামলার সংক্ষিপ্ত বিবরণে বলা হয়েছে, বাদী বগুড়া সদরের শাখারিয়া ইউনিয়নের জঙ্গলপাড়ার মোঃ কোরবান আলীর কন্যা। তার স্বামীর নাম মোঃ নুর আলম। দারিদ্রের কারনে ৩ সন্তানের জননী কোহিনুর প্রতিবেশি প্রভাষক এনামুল হক রুমির বাসায় গৃহপরিচারিকার কাজ করতো।

এ অবস্থায় গত ১৭-১০-২০২০ এ হতে ২০ -১০-২১ পর্যন্ত দীর্ঘ সময় ধরে কখনো জোরপুর্বক, কখনো বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ফুসলিয়ে তাকে ধর্ষন করেছেন। কখনো সবার অগোচরে কখনো প্রভাষক রুমির বাসায়, কখনো কোহিনুরের স্বামীর বাসায় এসব ধর্ষণের ঘটনা ঘটেছে। শেষ পর্যন্ত বিয়ের প্রতিশ্রুতি পূরণ না হওয়ায় গত ১৯ নভেম্বর সে বগুড়া সদর থানায় এজাহার দাখিলের জন্য যায়। পুলিশ আদালতে মামলা দায়েরের পরামর্শ দিলে ২৪ নভেম্বর বিচারিক আদালতে মামলাটি দায়ের করা হয়।