বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ রোববার (২২ জানুয়ারি) দুপুরে উদ্বোধন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে সদর ইউনিয়নের সূর্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট খাইয়ে আনুষ্ঠানিকভাবে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজার সভাপতিত্বে এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আজিজুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মজনুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ আব্বাস আলী, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবু, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম, সূর্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান, বিদ্যালয়ের এসএমসির সভাপতি তানজিনা আক্তার সহ উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ২২ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে বকশীগঞ্জ উপজেলার ৫ বছর থেকে ১৬ বছর বয়সি ৫৭ হাজার শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।