বিপুল মিয়া, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে আটকের তিন ঘন্টা পর এক বাংলাদেশি দিন মজুরকে ফেরত দিয়েছে বিএসএফ। ওই বাংলাদেশির নাম হাবিবুল ইসলাম (৪১)।

তিনি উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের সীমান্তঘেষা গোরকমন্ডল কৃষ্ণানন্দ বকসী গ্রামের হাসমত আলীর ছেলে।

সীমান্তবাসী ও বিজিবি সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৮টার দিকে বাংলাদেশি দিনমজুর হাবিবুল ইসলাম গোরকমন্ডল সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার নং-৯২৯ এর নিকট থেকে একটু দূরে অবৈধভাবে ভারতে প্রবেশ করে পাট কাটতে যান।

তিনি ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার মরাকুটি ভরামপাকিস্থী এলাকার ভারতীয় বাসিন্দা ফেলদেওয়ার জমির পাট কাটার সময় ভারতীয় গিদালদাহ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাকে ধরে নিয়ে যায়।

এদিকে বাংলাদেশি দিন মজুরকে আটকের খবর পেয়ে দ্রুত গোরকমন্ডল ক্যাম্পের বিজিবি সদস্যরা বাংলাদেশি দিনমজুরকে ফেরত চেয়ে বিএসএফকে মৌখিকভাবে জানান। এরপর তিন ঘন্টা পর সকাল ১১টায় ওই সীমান্ত দিয়ে বাংলাদেশি দিনমজুরকে ফেরত দেয় বিএসএফ।

এ প্রসঙ্গে লালমনিরহাট ১৫ বিজিবি’র অধীন গোরকমন্ডল ক্যাম্পের ক্যাম্প কমান্ডার খলিলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটকের সঙ্গে সঙ্গে আমরা দিনমজুরকে ফেরতের বিষয়টি বিএসএফকে জানালে বিএসএফ আটক বাংলাদেশি দিনমজুরকে ফেরত দেয়।