এম মাঈন উদ্দিন, মিরসরাই (চট্টগ্রাম) : গোল গোল গোল, বিশ্বে মহাসরগোল। জালের ভেতর বল ডুকিলে তাদিন তাদিন বাজে ডোল। র‌্যাংকিংয়েতে এক নম্বর আমার প্রিয় ব্রাজিল দল। বিশ্বকাপ খেলছে যারা, ব্রাজিল টীম সবার সেরা.. প্রিয় দল ব্রাজিলের জন্য ‘আমার প্রিয় ব্রাজিল’ শিরোনামে একটি গান লিখেছেন চট্টগ্রামের মিরসরাইয়ের রাজনীতিবিদ শাখাওয়াত উল্লাহ রিপন।

কাতার ফুটবল বিশ্বকাপে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ব্রাজিলের সাথে সার্বিয়ার ম্যাচের আগে গানটি উনার নিজস্ব ইউটিইউব সুইট সুর বিডিতে আপলোড় করা হয়েছে। গানটি ধৈত কন্ঠে গেয়েছেন শিল্পী আলা উদ্দিন আলো ও বর্ষা ইসমিতা। গানেরর ভিডিও স্যুটিং করা হয়েছে সীতাকুন্ডের কুমিরা সমুদ্র এলাকায়।

শাখাওয়াত উল্লাহ রিপন মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামের মৃত কেফায়েত উল্লাহ ভূঁইয়ার ছেলে। তিনি মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাত বারের সভাপতির দায়িত্ব পালন করছেন।

শাখাওয়াত উল্লাহ রিপন বলেন, আমি ছোট বেলা থেকে ব্রাজিল দলের সমর্থক। তাই দলকে ভালোবাসে বিশ্বকাপ উপলক্ষে একটি গান লিখেছি। বৃহস্পতিবার সন্ধ্যায় গানটি আমার নিজস্ব ইউটিইউব চ্যানেলে আপলোড় করেছি। আমার বিশ্বাস প্রথম ম্যাচে সার্বিয়ার সাথে যেভাবে খেলেছে আশা করছি এবার ব্রাজিল চ্যাম্পিয়ন হবে।

তিনি আরো বলেন, আমি ব্যবসা, রাজনীতি, সমাজকর্মের পাশাপাশি এ পর্যন্ত অনেক কবিতা ও প্রায় ৩৫০টি গান লিখেছি। ইতমধ্যে বেশকিছু গান রেকর্ড করা হয়েছে। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন চট্টগ্রাম টেলিভিশন ও বেতারের জনপ্রিয় শিল্পী আলাউদ্দিন তাহের। তিনি আরো বলেন, আমার অন্যান্য গানের মত ব্রাজিলকে নিয়ে গানটিও বেশ সাড়া পাবে বলে আশাবাদী।