মনজুর আহমদ, গোয়াইনঘাট : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি’র সাথে সংযুক্ত আরব আমিরাতের মানব সম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়র এর এক দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের দুবাই এর আল হাবতুর প্যালেসে অত্যন্ত আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এ দ্বিপাক্ষিক বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি দীর্ঘদিন বন্ধ থাকা আরব আমিরাতের শ্রমবাজারটি বাংলাদেশী কর্মীদের জন্য উন্মুক্ত করায় আমিরাত সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় প্রবাসী কল্যাণ মন্ত্রী দুবাইয়ের ধারাবাহিকতায় অন্যান্য প্রদেশে কর্মসংস্থান ভিসা চালুসহ সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের নাগরিকদের অধিকতর কর্মসংস্থানের সুযোগ দেয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

এ ছাড়াও তিনি সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বাংলাদেশী কর্মীদের বেতন কাঠামো নির্ধারনের জন্য অনুরোধ জানিয়েছেন।

এর প্রেক্ষিতে সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়ার পর্যায়ক্রমে সকল প্রদেশের কর্মসংস্থান ভিসা খোলার বিষয়টি বিবেচনা করা হবে বলে আশ্বস্ত করেছেন।

এ ছাড়াও বৈঠককালে মন্ত্রীদ্বয় দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন।

উক্ত বৈঠকে মন্ত্রীর সাথে এ বৈঠকে সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মো: আবু জাফর, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল কাদের, উপসচিব ড. নাশিদ রিজওয়ানা মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে চলমান (২৫-২৮ অক্টোবর) আবুধাবি ডায়ালগে মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশগ্রহণের জন্য আবুধাবিতে অবস্থান করছেন।