বগুড়া অফিস : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার বগুড়া জেলায় বিশেষ (কোভিড-১৯) ক্যাম্পেইন এর মাধ্যমে প্রায় ২লক্ষ টিকা প্রদান করা হয়েছে। সকাল ৯টা থেকে কেন্দ্রে কেন্দ্রে টিকা শেষ না হওয়া পর্যন্ত চলে।

জেলার নিয়মিত টিকাদান কেন্দ্র সহ ১৫৫ টি কেন্দ্রে রেজিষ্ট্রেশন এবং মুঠোফোনে ক্ষুদে বার্তাপ্রাপ্তদেরকে টিকা প্রদান করা হয়। জেলার ১২ উপজেলার ১০৯টি ইউনিয়ন ও ৩টি পৌরসভা এলাকায় ১ লাখ ৮৭ হাজার সিনোফার্ম টিকার শুধুমাত্র ১ম ডোজ প্রদান করা হয়।

বগুড়া সিভিল সার্জন অফিস জানায় , জেলার প্রতিটি ইউনিয়নে ১৫শ’ করে মোট ১ লাখ ৬৩ হাজার ৫’শ জন সহ বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ডে ১০ হাজার ৫’শ, শেরপুর এবং সান্তাহার পৌরসভায় ৬ কেন্দ্রে ৩ হাজার জন টিকা পাওয়ার কর্মসূচী হাতে নেয়া হয়। প্রতিটি ইউনিয়নে ৩টি বুথ ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে একটি বুথে টিকা দেয়া হয়।

শহরের জামিলনগর তালিমূল ইসলাম মাদরাসা কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম সফল করতে সকাল থেকে তদারকি করেন বগুড়া পৌরসভার ০৮ নং ওয়ার্ড কাউন্সিলর অধ্যক্ষ এরশাদুল বারী এরশাদ। তিনি জানান, সকাল পৌনে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই কেন্দ্রে বিভিন্ন বয়সী বরাদ্দকৃত ৫শ”জন নারী ও পূরুষকে করোনা ভাইরাস প্রতিরোধক টিকা প্রদান করা হয়। এখানে অত্র ওয়ার্ডের সিবিও নেতৃবৃন্দ সহযোগিতা করেন। মানুষ ভোগান্তি ছাড়া টিকা পেয়ে খুশি।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন জানান, নিবন্ধনপ্রাপ্ত এসএমএস প্রাপ্তি সাপেক্ষে টিকা দেয়া হয়। নিবন্ধন না থাকলেও প্রবীনদের নিবন্ধন করে টিকা প্রদান করা হয়।