মিরসরাই প্রতিনিধি : আওয়ামী লীগের সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দেশব্যাপী গনহারে করোনা টিকা প্রয়োগের অংশ হিসেবে মিরসরাই উপজেলার ১৬ ইউনিয়নে ২৪ হাজার মানুষের শরীরে করোনা প্রতিরোধে টিকা প্রয়োগ করা হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে টিকা শুরু হয়ে প্রয়োগ শেষ হওয়া পর্যন্ত এই কার্যক্রম চলে। ওইদিন সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে টিকাকেন্দ্র পরিদর্শন করেছেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসীম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ মিজানুর রহমান।

এ সময় বিভিন্ন ইউনিয়নে চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

এদিকে মঙ্গলবার সকালে উপজেলার ২ নং হিঙ্গুলী ইউনিয়নে চরম বিশৃংখলা সৃষ্টি হয়। এসময় একে অপরের সাথে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়ে। এতে কিছুক্ষণ টিকা প্রয়োগ বন্ধ থাকে। পরে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি স্বাভাবিক করেন।

মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার বলেন, করোনা প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আমার ইউনিয়নের ১৫০০ মানুষকে টিকা প্রয়োগ করা হয়েছে। লোকজন টিকা গ্রহণ করতে মানুষ খুব আগ্রহী। টিকা কার্যক্রম সার্বক্ষনিক মনিটরিং করেছেন এবং টিকা গ্রহণকারীদের ফুল ও শুভেচ্ছা কার্ড পাঠিয়েছেন মিরসরাই’র আগামীর কান্ডারী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য মাহবুব রহমান রুহেল।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ মিজানুর রহমান জানান, মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশে মিরসরাই উপজেলার ১৬ ইউনিয়নের ১৫শ করে মোট ২৪ হাজার মানুষকে করোনা প্রতিরোধে টিকা প্রয়োগ করা হয়েছে। হিঙ্গুলীতে প্রথমে কিছুটা বিশৃংখলা হয়েছিল। পরে আমরা ঘটনাস্থলে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয় এবং সবাই টিকা গ্রহণ করেন। এর আগে গত ৭ আগষ্ট উপজেলার ১৬ ইউনিয়নে ৯৬০০ জনকে টিকা প্রয়োগ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।