বন্যা তালুকদার, পাথরঘাটা (বরগুনা) : অবরোধের প্রথম দিনে ইলিশসহ বিভিন্ন প্রজাতির ৭৫ কেজি মাছসহ ট্রলার আটক এবং ১১ জেলেকে ২২ হাজার টাকা অর্থ দন্ড করা হয়েছে।

শুক্রবার রাত ৯টার দিকে উপজেলার চরদুয়ানী মৎস্য অবতরণ উপকেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সমুদ্রে ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর ২২দিনের জন্য সরকারি নিষেধাজ্ঞা চলাকালে চরদুয়ানী এলাকার আব্দুল হকের মালিকানাধিন এফ.বি মায়ের দোয়া নামক একটি মাছধরা ট্রলারকে এ দন্ড দেয়া হয়।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুফল চন্দ্র গোলদার প্রত্যেক জেলেকে ২হাজার করে মোট ২২হাজার টাকা অর্থ দন্ডের রায় ঘোষনা করেন। এসম উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মতস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু,চরদুয়নী নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা, সাংবাদিক অমল তালুকদার স্থানীয় ইউপি সদস্য খলিলুর রহমানসহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদ কর্মিগন।

মতস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু জানন,অবরোধ চলাকালীন আহরিত মাছগুলো জব্দ করে স্থানীয় দুটি মাদ্রাসার এতিমখানায় বিলিয়ে দেয়া হয়েছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুফল চন্দ্র গোলদার বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্যকারির কোনো ছাড় হবে না। আজকের এই দন্ডটি-ই তার ম্যাসেজ বলতে পারেন।

ট্রলার মালিক আব্দুল হক এবং তার জেলেরা এঘটনায় ক্ষমা চেয়ে পুনরায় এমন অপরাধে না জড়ানোর অঙ্গিকার করেন।