মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাইয়ে সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ জানুয়ারি) বিকেলে খৈয়াছরা উচ্চ বিদ্যালয় মাঠে মিরসরাই উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মিলন মেলা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানার সভাপতিত্বে সত্তর দশক থেকে বর্তমান পর্যন্ত উপজেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ে দায়িত্বে থাকা সাবেক ছাত্র নেতারা স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুব রহমান রুহেল।

উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়কদের সঞ্চালনায় প্রধান অতিথি মাহবুব রহমান রুহেল বলেন, ছাত্রলীগের গৌরবময় ইতিহাস রয়েছে। ছাত্রলীগ শুধু একটি ছাত্র সংগঠন নয়। এ সংগঠন দেশের দুর্যোগে যেমন দেশের মানুষের পাশে থেকে কাজ করে আবার দেশের উন্নয়নে নানা কাজ করে থাকে। আন্দোলন সংগ্রামে ছাত্রলীগ দেশের মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে।

পদ্মাসেতু, মেট্রোরেল, বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলাসহ দেশের বড় বড় উন্নয়ন প্রকল্পগুলো উদাহরণ দিয়ে তিনি আরো বলেন, শেখ হাসিন হাতকে শক্তিশালী করতে দলের জন্য সবাইকে কাজ করতে হবে। আগামী নির্বাচনে নৌকার বিজয় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ষড়যন্ত্রকারীরা নানাভাবে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। জনগনে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সচেতন করতে ছাত্রলীগ নেতাদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সত্ত¡র দশকে উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা ও বর্তমান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, সাবেক ছাত্রনেতা বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান জসীম উদ্দিন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডাঃ মোঃ ইসমাইল খান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল আনোয়ার বাহার চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, মিরসরাই পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন, সত্ত¡র দশকে উপজেলা ছাত্রলীগের প্রথম সভাপতি আবদুল্লাহ চৌধুরী, সাবেক ছাত্রনেতা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এস এম আবুল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেন, চেয়ারম্যান আবু সুফিয়ান বিল্পব, নিজামপুর কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল মোস্তফা, মিরসরাই কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাফর উদ্দিন, মিরসরাইয়ের সাবেক ছাত্রনেতা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রবিউল হোসেন রবি, ছাত্রলীগের সাবেক সভাপতি মোশারফ হোসেন মান্না, সাবেক ছাত্রনেতা মিরসরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মিঠু, সাবেক ছাত্রনেতা সাইফুদ্দীন চৌধুরী রূপম চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু প্রমুখ। অনুষ্ঠানে ছাত্রলীগ প্রতিষ্ঠার পর থেকে অধ্যবদি দায়িত্বে থাকা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।