আবুল কাশেম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ব্যাপারীপাড়া মহল্লার জালাল উদ্দিন ব্যাপারীর বাক ও শ্রবণ প্রতিবন্ধী মেয়ে ছালমা (২৮) ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় ৩’শতাধিক এলাকাবাসী প্রতিবন্ধী ছালমা ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে পোতাজিয়া থেকে বিক্ষোভ মিছিল বের করে।

বিক্ষোভ মিছিলটি শাহজাদপুর উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে আধাঘন্টাব্যাপী মানববন্ধন করে বিক্ষুব্ধ বিচারপ্রার্থী এলাকাবাসী। মানবববন্ধন শেষে চাঞ্চল্যকর এ হত্যা মামলার দ্রুত বিচার দাবি করে নিহতের মা আলো খাতুন, নান্নু ব্যাপারী, আল আমিন, জাহিদ বলেন, ‘প্রতিবন্ধী ছালমা হত্যা মামলায় পুলিশ শুভ ও তৌহিদকে গ্রেফতার করলেও অপর আসামি তুফান পলাতক থেকে বাদীকে মামলা তুলে নিতে বিভিন্নভাবে হুমকি ধামকি দিচ্ছে। ফলে বাদীর পরিবার চরম নিরাপত্বাহীনতায় ভূগছে।’ অবিলম্বে চাঞ্চল্যকর এ হত্যা মামলার পলাতক আসামিদের গ্রেফতারপূর্বক তাদের ফাঁসির দাবি জানান বক্তারা।

উল্লেখ্য, গত ৩০ আগস্ট রাতে নিখোঁজ হয় বাক ও শ্রবণ প্রতিবন্ধী ছালমা। নিখোঁজের দু’দিন পর ১ সেপ্টেম্বর রাতে ধওকালাই বিল থেকে ছালমার ভাসমান লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন ২ সেপ্টেম্বর নিহতের পিতা জালাল উদ্দিন ব্যাপারী বাদী হয়ে পোতাজিয়া ব্যাপারীপাড়ার মজিদ ব্যাপারীর ছেলে শুভ (১৮) আলী ব্যাপারীর ছেলে তৌহিদ (২০) ও মৃত কাশেম ব্যাপারীর ছেলে তুফান (২৫) এর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করে।