বগুড়া অফিস : বগুড়া জেলা কারাগার থেকে আধা ঘন্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে বগুড়ার সোনাতলা পৌরসভার পুনঃনির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলম নান্নু শপথ নিয়েছেন। বুধবার দুপুর ১২টার দিকে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শপথ বাক্য পাঠ করান রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর। এসময় জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক উপস্থিত ছিলেন।

কারাগার সূত্র জানায়, বগুড়া জেলা কারাগার থেকে বেলা সাড়ে ১১টার দিকে আধা ঘণ্টার জন্য জাহাঙ্গীর আলম নান্নুকে প্যারোলে মুক্তি দেয়া হয়। এরপর পুলিশি পাহারায় তাঁকে জেলা প্রশাসকের কার্যালয়ে নেয়া হয়। বিভাগীয় কমিশনার দুপুর ১২টায় তাঁকে শপথ বাক্য পাঠ করান। এরপর তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়।

শপথ অনুষ্ঠান শেষে মেয়রের স্ত্রী সাবিনা ফেরদৌসি বলেন, আমার স্বামী সোনাতলাবাসীর আপনজন। তার এই জনপ্রিয়তা অনেকের কাছে হিংসার কারণ হয়ে দাঁড়িয়েছে।

উল্লেখ্য, গত ২ নভেম্বর সোনাতলা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে মেয়র নির্বাচিত হন জাহাঙ্গীর আলম নান্নু। নৌকা মার্কার বিরুদ্ধে নির্বাচন করায় ভোটের আগের দিন ১ নভেম্বর তাকে জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

ভোটের পর দিন ৩ নভেম্বর নির্বাচন পরবর্তী সহিংসতায় মেয়রের কর্মীদের হাতে আওয়ামী লীগ ও যুবলীগের ৪ নেতাকর্মী ছুরিকাহত হয়। এ ঘটনায় নবনির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলম নান্নুসহ ৩০ জনের নামে মামলা হয়। ওই রাতেই সোনাতলা থানা পুলিশ ৫ জনকে গ্রেফতার করে। পরে ৮ নভেম্বর ঢাকায় তাকে গ্রেফতার করে পুলিশ।