এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁর পোরশায় অজ্ঞাত ‘মানসিক ভারসাম্যহীন’ এক ব্যক্তির (৪৩) লাশ উদ্ধার করেছেন এলাকাবাসী। রোববার সকালে উপজেলার তেঁতুলিয়া বাজার এলাকার একটি মাল্টা বাগান থেকে লাশটি উদ্ধার করা হয়।

স্থানীয়দের মধ্যে অনেকের ধারণা, কোন অজ্ঞাত দুর্বৃত্ত তাকে কুপিয়ে নির্মমভাবে হত্যা করেছে। পরে তার ডানচোখ উপরিয়ে লাশ সেখানে ফেলে রেখে দেয়। লাশের মুখসহ শরীরের বিভিন্ন অংশে জখমের চিহ্ন রেখেছে। তার সাথে কার কি এমন শত্রুতা থাকতে পারে, নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। সঠিকভাবে তদন্ত করা উচিত বলে তাদের অভিমত।

স্থানীয়রা আরো জানান ও-ই অজ্ঞাত ব্যক্তি প্রায় ৫বছর পূর্বে এ এলাকায় এসেছিলেন। তিনি ‘মানসিক ভারসাম্যহীন’ ছিলেন বলেও জানান স্থানীয়রা।

তেঁতুলিয়া ইউপির গ্রাম পুলিশ মানিক হোসেন জানান, অজ্ঞাত মানসিক ভারসাম্যহীন ওই ব্যক্তি এখানে আসার পর থেকে তেঁতুলিয়া বাজারসহ এ এলাকার রাস্তার ধারে ঘোরাঘুরি করতেন। বাজারের দোকানদার বা কখনো স্থানীয়দের দেওয়া খাবার খেতেন তিনি। থাকতেন কখনো রাস্তার ধারে, কখনো বাজারের আশপাশে। রোববার সকালে স্থানীয়রা মাল্টা বাগানে তার লাশ দেখতে পেয়ে পোরশা থানা পুলিশকে খবর দেয়।

পোরশা থানার ওসি জহুরুল হক জানান, আমরা স্থানীয়দের দেওয়া খবর পেয়ে লাশ উদ্ধার করেছি।লাশের সুরতহাল তথ্য নথিভুক্ত করাসহ আলামত জব্দ করা হয়েছে। উদ্ধারকৃত লাশের ডান চোখ উপরে ফেলা ছিল। এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও রক্তাক্ত ছিল বলেও জানান তিনি।