এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁর পোরশায় ২দিনে ৮ গ্রামে পাগলা কুকুরের কামড়ে ১২জন আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা ও ভ্যাকসিন দেওয়া হয়েছে।

গত রোববার ও সোমবার উপজেলার ৮টি গ্রামে এ ঘটনাগুলো ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার ও সোমবার ২দিনে উপজেলার সোহাতী গ্রামের আবদুর রহমানের ছেলে নুরুজ্জামান (৩৫), নিতপুর গ্রামের রবুর ছেলে রজেল(৪), শিতলী গ্রামের মফিজুলের ছেলে জনী(৬) ও একই গ্রামের রবিউলের কন্যা শরিফা(৫) পাগলা কুকুরের কামড়ে আহত হন।

এছাড়াও নিতপুর দিয়াড়া পাড়া গ্রামের আনারুল ইসলামের ছেলে তামিম ইকবাল (৭), একই গ্রামের আঃ বাশিরের ছেলে বুশরা (২), দোয়ারপাল গ্রামের মোখলেছুর রহমানের কন্যা সুফিয়া (১৩) একই গ্রামের আতাবুলের ছেলে তামিম(৪) ও আঃ সালামের ছেলে সিফাত(৭) কালাইবাড়ি গ্রামের বরজাহানের ছেলে আসিফ (৪), দোয়ারপাল গ্রামের শহীদুল্লাহর কন্যা নুরি (৮), বিষ্ণুপুর গ্রামের ইকবাল হোসেনের ছেলে জুনায়েদ (৫) সকলেই বাড়ির বাইরে রাস্তার বিভিন্ন স্থানে গত দু’দিনে বিভিন্ন সময়ে পাগলা কুকুরের কামড়ে আহত হন। আহতদের সকলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা ও ভ্যাকসিন দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. তৌফিক রেজা জানান, পাগলা কুকুরের কামড়ে আমরা এখন পর্যন্ত ১২জনকে চিকিৎসা ও ভ্যাকসিন দিয়েছি। লোকজনকে পাগলা কুকুরের উপদ্রব থেকে সাবধানে থাকতে পরামর্শ দেওয়া হচ্ছে।