এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁর পোরশার কুখ্যাত মাদক কারবারি ঈসমাইল হোসেন কালু (৩২) কে গ্রেফতার করেছে থানা পুলিশ। শুক্রবার রাত ৮টার দিকে পোরশা মিনা বাজারের বাঁশবাড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত কালু বাঁশবাড়ি গ্রামের মৃত মোজোর ছেলে।

এ সময় পুলিশের অভিযান টের পেয়ে বাঁশবাড়ি গ্রামের রফিকুল ইসলামের ছেলে কুখ্যাত মাদক কারবারি শাহজামাল (২৫) ও তার আরেক সহযোগি সালে হাজির ছেলে সাঈদ (২৭) পালিয়ে যায়।

গোপন সংবাদের ভিত্তিতে উপপরিদর্শক রুস্তম আলী সঙ্গীয় ফোর্সসহ কালুকে আটক করে থানা হেফাজতে নেয়।

স্থানীয়রা জানান, গ্রেফতারকৃত কালু সম্প্রতি মুসাফির খানার সামনে আশরাফুল ইসলামের দোকান থেকে সিগারেট সহ নানা জিনিসপত্র চুরি করে বলে অভিযোগ রয়েছে। এ ছাড়া মূল মাদক কারবারি শাহজামাল ১০ মাস পূর্বে ছাগল ও মিনা বাজারের এক দোকান থেকে কম্পিউটার চুরি করে কিছুদিন জেলখেটে জামিনে এসে এলাকায় মাদকের কারবার শুরু করে।

পোরশায় তার প্রায় ২০/২৫ জন সহযোগির মাধ্যমে মাদকের এ কারবার দেদারসে চালিয়ে আসছে। সে খুবই চালাক চতুর। ফলে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চলেছে বারবার। পুলিশের উপস্থিতি টের পেলেই গা ঢাকা দেয়। চলে গেলে আবারো বাঁশবাড়িয়াসহ আশপাশের এলাকায় মাদক কারবারি নিশ্চিতে চালায়। তাই পুলিশের অভিযান সত্ত্বেও বারবার সে অধরাই থেকে যাচ্ছে।

পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম খাঁন জানান, আটককৃত কালু দীর্ঘ দিন ধরে এলাকায় মাদক কেনাবেচার সাথে সক্রিয়ভাবে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তার কাছে এক পিচ ট্যাপেন্ডা ট্যাবলেট পাওয়া গেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে।