শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে বিদ্যুৎপৃষ্টে নিহত তিন পরিবারকে ব্যক্তিগত তহবিল থেকে অনুদান দিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু।

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে উপজেলার বিশালপুর ইউনিয়নের চুরকুটা গ্রামে গিয়ে নিহত পরিবারগুলোর হাতে অনুদান হিসেবে নগদ অর্থ তুলে দেন তিনি। সেইসঙ্গে শোকাহত পরিবারগুলোকে শান্ত¡না দিয়ে তাদের পাশে কিছু সময় অতিবাহিত করেন।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য রইচ উদ্দিন মিয়া, হাফিজুর রহমান, বিশালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজাহান আলী সাজা, সাধারণ সম্পাদক জাহেদুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান শুভ, ছাত্রলীগ নেতা মারুফ হোসেন, রনি, রাজন, রোমান, মিল্লাত, জান্নাতসহ স্থানীয় আওয়ামীলীগ ও দলের অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়েরা নেতাকর্মী। পরে প্রধান অতিথি বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিশালপুর, ভবানীপুর ও সীমাবাড়ী ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করে আর্থিক অনুদান দেন।

প্রসঙ্গত: গত ১১ অক্টোবর উপজেলার বিশালপুর ইউনিয়নের চুরকুটা গ্রামে পূজা মন্ডপে আলোকসজ্জার তারের সঙ্গে বিদ্যুৎপৃষ্টে হিন্দু সম্প্রদায়ের তিন ব্যক্তি নিহত হন। সেইসঙ্গে আরও তিনজন আহত হন। এ ঘটনায় গ্রামটিতে পূজার আনন্দ মুছে চলছে শোকের মাতম।

এদিকে মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে পৌরশহরের ঐতিহ্যবাহী টাউন বারোয়ারী পূজা মÐপ কমিটির উদ্যোগে আয়োজিত স্মৃতি ফলক উন্মোচন ও দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী নারীদের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানেও প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মজিবর রহমান মজনু।

পৌর কাউন্সিলর সৌমেন্দ্র নাথ ঠাকুর শ্যামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আ.লীগ নেতা মজনু বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির শহর শেরপুর। সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করছেন। যার যে ধর্ম তা নির্বিঘেœ পালন করে যাচ্ছেন। সম্প্রীতির এই বন্ধন ধরে রাখতে হবে। কোনো অপশক্তি যেন এটি নষ্ট করতে না পারে সে ব্যাপারে সবাইকে সর্তক থাকতে হবে। সেইসঙ্গে যে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারী দেন তিনি।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব জানে আলম খোকা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ। পরে প্রধান ও আমন্ত্রি অতিথিরা শেরপুর টাউন বারোয়ারী পূজা মন্ডপের প্রয়াত সদস্যদের নাম ফলক উন্মোচন করেন। এরপর দুর্গাপূজা উপলক্ষে শতাধিক দরিদ্র নারীদের হাতে নতুন শাড়ি কাপড় তুলে দেন তারা।