বাগমারা (রাজশাহী) প্রতিনিধি : পূর্বশত্রুতার জের ধরে রাজশাহীর বাগমারার মজোপাড়া-গাঙ্গোপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ মেছের আলী খানের লীজ নেয়া একটি পুকুরে বিষ ঢেলে দিয়ে ৩০ লক্ষাধিক টাকার চাষকৃত মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। এ ঘটনায় গতকাল বাগমারা থানায় একটি জিডি করা হয়েছে।

জিডি সূত্রে জানা যায়, উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের শালমারা গ্রামের বাসিন্দা মজোপাড়া-গাঙ্গোপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ মেছের আলী খান ও তার ছোট ভাই পানিয়া-নরদাশ ডিগি কলেজের সহকারি অধ্যাপক খোরশেদ আলম খান গ্রামের একটি পুকুর ১৫ লক্ষ টাকায় ১০ বছরের জন্য লীজ নেন।

২০১৮ সাল থেকে তাঁরা দুই ভাই মিলে লীজকৃত ওই পুকুরে মাছচাষ করে আসছেন।

সম্প্রতি ওই পুকুরে মাছচাষ করা নিয়ে গ্রামের একটি পক্ষের সঙ্গে তাঁদের বিরোধ সৃষ্টি হয়। এই বিরোধের জের ধরে শনিবার গভীর রাতে ওই পুকুরের পানিতে শত্রুতা করে বিষ ঢেলে দেয় দূর্বৃত্তরা।

এতে ওই পুকুরের চাষকৃত রুই, কাতলা, মৃগেল, সিলভারকার্প, জাপানী রুই, কালিবাউস ও গ্রাসকার্পসহ বিভিন্ন প্রজাতীর চাষকৃত সব মাছ মরে পানিতে ভেসে উঠে। এতে অধ্যক্ষ মেছের আলী খান ও অধ্যাপক খোরশেদ আলম খানের ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জিডিতে দাবি করা হয়েছে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ বলেন, এটি একটি অমানবিক ঘটনা। তদন্ত সাপেক্ষে এই ঘটনার মূল হোতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।