মিজানুর রহমান মিজান, রংপুর অফিস : রংপুরে পীরগঞ্জে বালুবাহী ট্রাকের চাপায় নুরজাহান বেগম (৪০) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। এ সময় ক্ষুব্ধ জনতার আগুন ট্রাকে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা।

শুক্রবার (১২ আগস্ট) সকালে উপজেলার মনখালী ইউনিয়নের জাফরপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নুরজাহান ওই গ্রামের সাইফুল মিয়ার স্ত্রী বলে জানা যায়।

এ ঘটনার পর পরেই বিক্ষুব্ধ জনতা ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। পরে পীরগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

পীরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা রতন চন্দ্র শর্মা বলেন, ওই গৃহবধূর বাড়ির সামনে জাফরপাড়া-খালাসপীর গ্রামীণ সড়ক নির্মাণের কাজ চলছে। আজ সকাল সাড়ে সাতটার দিকে নুরজাহান বেগম রাস্তায় হাঁটছিলেন।

এ সময় সড়ক নির্মাণের কাজে ব্যবহৃত বালু নিয়ে একটি ট্রাক যাওয়ার সময় তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে উত্তেজিত লোকজন ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে করে বলে জানান তিনি।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে পুলিশ এসে জনরোষে পড়া ট্রাকচালককে উদ্ধার করে হেফাজতে নেওয়া হয়। এই সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছে। এ ঘটনায় ট্রাকচালক ও মালিকের বিরুদ্ধে মামলা করা হয় বলে জানান তিনি।