পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে বরগুনার পাথরঘাটা উপজেলা প্রশাসন আয়োজিত শোক দিবসের সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার।

বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জাবির হোসেন, বীরমুক্তিযোদ্ধা এম.এ.খালেক, পৌর মেয়র আনোয়ার হোসেন আকন,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাসার সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এর আগে সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বরগুনা-২ সংসদীয় আসনের সাংসদ শওকত হাসানুর রহমান রিমন, বরগুনা -ঝালকাঠী সংরক্ষিত আসনের সাংসদ সুলতানা নাদিরা।

এ সময় অন্যান্যের মধ্যে পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা চেয়ারম্যান, পৌরমেয়র, অফিসার ইনচার্জ পাথরঘাটা থানা, পাথরঘাটা প্রেসক্লাব, আওয়ামী লীগ ও তার সকল সহযোগী অঙ্গ সংগঠন, ইসলামী ফাউন্ডেশন, হিন্দু -বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ সহ উপজেলা পরিষদ ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে জাতির জনকের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে জাতির জনকের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া এবং উপজেলা পরিষদ ও আওয়ামী লীগের পক্ষ থেকে কাঙালীভোজের আয়োজন করাহয়।


ডোমারে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত

ডোমার (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডোমারে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

দিবসটি পালনে সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠন, থানা পুলিশ, উপজেলা স্বাস্থ্য বিভাগ, ডোমার পৌরসভাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠন, সরকারী, বে-সরকারী প্রতিষ্ঠান সমূহ জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাজ্ঞাপন করেন।

ডোমার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে “বঙ্গবন্ধুর জীবন ও কর্ম” বিষয়ক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরুতে বঙ্গবন্ধু স্বরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ।

বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ্যাপি, অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদ উন নবী, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রৌশন কানিজ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি করিমুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুল জব্বার, মফিজার রহমান দুলাল, উপজেলা কৃষি কর্মকর্তা আনিসুজ্জামান প্রমূখ।

শেষে চিত্রাঙ্কন, হামদ-নাত, আবৃতি ও রচনা প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরন ও যুব উন্নয়ন অধিদপ্তরের ৮জন যুবকের মাঝে যুবঋণ বিতরণ করা হয়। এছাড়াও ডোমার পৌরসভা, উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক সংগঠন নিজ নিজ প্রতিষ্ঠানে পৃথক পৃথক কর্মসূচি পালন করে।