এম. মনিরুজ্জামান, রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় অস্ত্র ও গুলিসহ সালমান শাহ ও কাজল নামে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (২৪ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার সরিষা ইউনিয়নের বাঘারচর গ্রামের শাহজাহান মিয়ার মেহগনী বাগান থেকে আসামিদের অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতাররা হলেন, উপজেলার সরিষা ইউনিয়নের খামারডাঙ্গী গ্রামের লম্বা ছাত্তারের ছেলে সালমান শাহ (২৭) ও একই ইউনিয়নের বহলাডাঙ্গা গ্রামের অনাথ আলীর ছেলে কাজল (২৬)।

আসামিদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের ঘটনায় সোমবার (২৫ এপ্রিল) দুপুর ১২টায় পাংশা মডেল থানায় প্রেস কনফারেন্স করে থানা পুলিশ। কনফারেন্সে সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সালমান শাহ’র কাছ থেকে একটি লোহার তৈরি (দেশীয়) একনলা বন্দুক ও এক রাউন্ড তাজা কার্তুজ ও দুটি মোবাইল উদ্ধার করা হয়।

এ ছাড়া আসামি কাজলের কাছ থেকে একটি লোহার তৈরি (দেশীয়) একনলা বন্দুক, এক রাউন্ড তাজা কার্তুজ, পাঁচ রাউন্ড গুলি লোডকৃত ৮ চেম্বার বিশিষ্ট লোহার তৈরি (বিদেশি) একটি রিভলবার ও তিনটি মোবাইল উদ্ধার করা হয়।

পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান বলেন, সালমান শাহ’র বিরুদ্ধে পাংশা থানাসহ বিভিন্ন থানায় ২টি হত্যা মামলা, ১টি অস্ত্র মামলা, ১টি ডাকাতি মামলা ও ১টি বিস্ফোরক মামলাসহ বিভিন্ন অপরাধে সর্বমোট ১২টি মামলা রয়েছে। কাজলের বিরুদ্ধে ১টি অস্ত্র মামলা ও ১টি বিস্ফোরক মামলাসহ বিভিন্ন অপরাধে সর্বমোট ১২টি মামলা রয়েছে।

তিনি আরও বলেন, তাদের কাছে থাকা অস্ত্র দিয়ে বিভিন্ন এলাকায় চুরি, ডাকাতি ও ছিনতাইসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছিল। তারা দুজনই চিহ্নিত সন্ত্রাসী।আসামিদের বিরুদ্ধে পাংশা মডেল থানায় (২৫ এপ্রিল) ১৮৭৮ সালের অস্ত্র আইনে মামলা দায়ের করে তাদের আদালতে পাঠানো হয়েছে।