এম. মনিরুজ্জামান, রাজবাড়ী প্রতিনিধি : ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৫ জানুয়ারী। এ নির্বাচনকে কেন্দ্র করে ৪ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়েছে।

ওই সভা থেকে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার ১০টি ইউনিয়নের প্রার্থীদের দলীয় মনোনয়ন চুড়ান্ত করেছেন মনোনয়ন বোর্ড। মনোনয়ন বোর্ডের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এ সভায় সভাপতিত্ব করেন।

তবে পাংশায় নৌকার মনোনয়ন পেয়েই প্রাথীর সমর্থক ও নিকট আত্বীয়রা সম্ব্যাব প্রাথীদের কমীদের মারপিট ও রাতে তাদের বাড়ির সামনে বোমা ফাটিয়ে ত্রাস সৃষ্টি করছে।যাতে আর কেউ নির্বাচনে দাড়াতে সাহস না পায়। অবশ্য পাংশা থানা পুলিশ এসব অভিযোগে পাচ আসামীকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়েছে।

রাজবাড়ীর পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বারবার নির্বাচিত চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো’কে পূনরায় মাছপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির শাকিল পূনরায় দলীয় মনোনয়ন পেয়েছে। হাবাসপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান আব্দুল আলীম মন্ডল, মৌরাট ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান প্রামানিক, শরিসা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান আজমল আল বাহার বিশ্বাস, পাট্টা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান আব্দুর রব বিশ্বাস মুনা, বাবুপাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ ইমান আলী সরদার পূনরায় নৌকার মনোনয়ন পেয়েছেন।

এ ছাড়াও প্রথম বারের মত নৌকার মনোনয়ন পেয়েছে কসবামাজাইল ইউনিয়ন থেকে শাহরিয়ার সুফল মাহমুদ, যশাই ইউনিয়নে আবু হোসেন খান ও কলিমহর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল জলিল মন্ডলের স্ত্রী বিলকিছ বানু।

নির্বাচনী তফসীল অনুযায়ী আগামী ৯ ডিসেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন।