ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজার সদরের ইসলামাবাদ চরপাড়া হিন্দুপাড়া টেকপাড়াবাসীর চলাচলের লক্ষে নদীর উপর নির্মিত কাঠের সাঁকোটি পানিতে ভেসে গেছে। মানুষের চলাচলের মাধ্যম ছিল সাঁকোটি। ফলে চরম দুর্ভোগে পড়েছেন তিন এলাকার লোকজন। নৌকাই এখন তাদের যাতাযাতের একমাত্র ভরসাস্থল।

এলাকাবাসীর দাবী, দীর্ঘবছর ধরে দুই এলাকার নরনারী, শিক্ষার্থী, ব্যবসায়ী, চাকরীজিবীসহ নানান শ্রেনী পেশার লোকজন ঈদগাঁও বাজারে প্রতিনিয়ত আসা যাওয়া করে সাঁকো দিয়ে। বন্যায় সেটি ভেঙ্গে গেলেই নৌকায় পারাপার হওয়া ছাড়া আর কোন মাধ্যম নেই।উক্ত স্থানে ব্রীজ নির্মান করেই চলাচলের সূবর্ণ সুযোগ সৃষ্টি করার দাবীও জানান।

শিক্ষক সাহাব উদ্দিন জানান, প্রায় ৮/১০ হাজার মানুষ প্রতিনিয়ন আসা-যাওয়া করে থাকেন ঈদগাঁও নদীর উপর দিয়ে। স্থানীয় লোকজন স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকোটি নির্মাণ করে। এটির উপর ভর করে এলাকার লোকজন প্রয়োজনীয় কাজেকর্মে চলাফেরা করেছে। এটি ভেঙ্গে যাওয়ায় নিদারুন কষ্ট পাচ্ছে মানুষ।

নৌকা মাঝি ছৈয়দ নুর জানান, পানির স্রোতে ভেসে গেল সাঁকোটি। মাস ধরে নৌকা চালিয়ে লোকজনকে এপার-ওপারে পার করিয়ে দিচ্ছি।

স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম জানান, ইসলামাবাদ ইউনিয়নের চরপাড়া-হিন্দুপাড়া-টেকপাড়াবাসীর যাতায়াত ব্যবস্থা নৌকা নির্ভর। ব্রীজ নির্মাণ ট্রেন্ডার প্রক্রিয়াধীন বলেও জানান এই প্রতিবেদককে।