মোঃ কামরুজ্জামান ভূঁইয়া, নোয়াখালী : দেশব্যাপী নারীর প্রতি সহিংসতা রোধে নোয়াখালীতে এক সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১১টায় নোয়াখালী পৌরসভার উদ্যোগে জেলা শহর মাইজদীর বালুর মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল।

সমাবেশে পৌরসভার ৫টি ওয়ার্ডের সহ¯্রাধিক নারী ও বিভিন্ন পর্যায়ের নারী নেত্রীরা অংশগ্রহণ করেন। সমাবেশে প্রধান অতিথি শহিদ উল্যাহ খান সোহেল ছাড়াও বক্তব্য রাখেন, প্যানেল মেয়র রতন কৃষ্ণ পাল, নোয়াখালী সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নুর আলম ছিদ্দিকী রাজু, সরকারের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের টাউন ম্যানেজার এসএম লিয়াকত, নারী নেত্রী উম্মে জান্নাত, রোকেয়া বেগমসহ অনেকে।

প্রধান অতিথি শহিদ উল্যাহ খান বলেন, সরকার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে নারীদেরকে আত্ম মর্যাদাসম্পন্ন এবং সাবলম্বি করে তুলছে। যখনই নারীরা আত্মসামাজিকভাবে উন্নত হবে তখনই তারা প্রতিবাদ করতে শিখবে, প্রতিরোধ গড়ে তুলবে। আর তখনই সমাজ থেকে নারী সহিংসতা দুর হবে। বর্তমান সরকারকে নারীর ক্ষমতায়নে বিশ্বাসী, নারীর প্রতি সহিংসতা রুখতে সরকার কঠোর বলেও জানান তিনি। সমাবেশ শেষে একটি র‌্যালি জেলা শহর মাইজদীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।