নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ১৫জন যাত্রী আহত হয়েছেন।

শুক্রবার দুপুরে জেলা শহর থেকে ৩ কিলোমিটার পশ্চিমে মহাসড়কের চল্লিশা ইউনিয়নের রায়দুম ঝাউসি এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে।

এ সময় দুটি যাত্রীবাহী বাস সড়কের দুপাশে ধানের জমিতে গিয়ে পড়ে যায়। এতে কমপক্ষে ১৫ যাত্রী আহত হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে নেত্রকোনা হাসপাতাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা নেত্রকোনাগামী গেইটলক শাহজালাল এন্টারপ্রাইজের একটি যাত্রীবাহী বাস নেত্রকোনার দিকে আসছিলো। এ সময় নেত্রকোনা থেকে ময়মনসিংহগামী অপর একটি যাত্রীবাহী মহুয়া বাসের সাথে ঝাউসি এলাকায় মুখোমুখি সংঘর্ষে পেরোয়াগামী দুটি বাসই সিটকে সড়কের দুই পাশে পড়ে যায়।এতে দুই বাসের অন্তত ১৫জন যাত্রী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে টিকিৎসা দেয়া হচ্ছে।

ভুক্তভোগীরা জানান, প্রশাসনের আইনানুগ ব্যবস্থা গ্রহনের অভাবে অদক্ষ চালক ও হেলপার দিয়ে গাড়ি বেপরোয়াভাবে গাড়ি চালাতে গিয়ে অহরহ দুর্ঘটনা ঘটছে। চালকদের খামখেয়ালীর কারনে জীবনঞানি ঘটে চলছে। কিন্তু কোন প্রতিকার নেই।

ওই সড়কপথে নিরাপদ চলাচলের জন্য বিআর টিসি’র বিলাস বহুল ১০টি দ্বিতল বাস চালু করা হলেও বাস মালিক ও শ্রমিকদের বাধার মুখে তা বন্ধ হয়ে যাওয়ায় এই দুর্ঘটনার কারন বলে মনে করছেন। বন্ধ হয়ে যাওয়া ইে বাস গুলো আবারো চালুর জোর দাবি জানানো হয়েছে।