নীলফামারী প্রতিনিধি : নীলফামারী সদর উপজেলা লক্ষীচাপ ইউনিয়নের বুড়িখোড়া নদীর পারঘাট নামক স্থানে স্থানীয় যুব সমাজের উদ্যোগে গড়ে উঠেছে “আলোর বাজার” নামে একটি মিনি বিনোদন কেন্দ্র।

বুড়িখোড়া নদীর কোল ঘেঁষে পারঘাট ব্রীজের পাশেই গড়ে ওঠা আলোর বাজারে প্রতিদিন সমাগম ঘটে নানা বয়সি মানুষজনের। আলোর বাজারে রয়েছে মুক্ত পাঠশালা, কফি হাউস, ফাষ্টফুড, চায়ের দোকান, ভাতের হোটেল ও সঙ্গীত চর্চা কেন্দ্র। আলোর বাজারের উত্তরে ডোমার উপজেলার হরিণচড়া ও সোনারায় ইউনিয়ন, পূর্বে সদর উপজেলার লক্ষীচাপ ও পশ্চিমে পলাশবাড়ী ইউনিয়ন।

বিকেল হলেই এই চার ইউনিয়নের লোকজনের সমাগম ঘটে এখানে। স্থানটি নদীর অববাহিকায় হওয়ায় এখানকার মুক্ত বাতাসে বসে কেউবা করেন গান, কেউবা পড়েন বই, কেউ দল বেঁধে হাঁটেন নদীর তীরে আবার কেউ আসেন বন্ধুদের সাথে আড্ডা দিতে। সন্ধ্যা পর্যন্ত চলে আলোর বাজারের কার্যক্রম।

আলোর বাজারের উদ্যোক্তা রবি কান্ত ও জয়দেব রায় জানান, কর্মব্যস্ততা শেষে মানুষজনকে একটু বিনোদনের জন্য আলোর বাজার নামে মিনি এই বিনোদন কেন্দ্রটি চালু করা। স্থানটি নদীর তীরবর্তী দৃষ্টিনন্দিত মনোরম পরিবেশ হওয়ায় সারাক্ষণ মানুষের ভীড় লেগেই থাকে।

লক্ষীচাপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান জানান, এলাকায় তেমন বিনোদনের কোন জায়গা না থাকায় লোকজন নদীর তীরে গড়ে উঠা সৌন্দর্যমন্ডিত এই আলোর বাজারে ঘুরতে আসেন।