কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির নলছিটিতে শ্বাসরোধে কবির হাওলাদার (৩৮) নামে এক মৎস্যজীবী হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় কুশঙ্গল ইউনিয়ন পরিষদের সামনের সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে নিহতের পরিবার ও এলাকাবাসী অংশ নেয়। পরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মানববন্ধনে অংশ নিয়ে নিহতের পরিবার জানায়, উপজেলার পূর্ব সরমহল গ্রামের ফজলে আলী হাওলাদারের ছেলে কবির হাওলাদার বড়শি দিয়ে মাছ শিকার করে জীবীকা নির্বাহ করতেন। গত ৮ অক্টোবর সকালে তিনি বাসা থেকে বড়শি নিয়ে মাছ ধরার উদ্দেশে বের হন। দক্ষিণ ফয়রা গ্রামের একটি দীঘির পাড়ে তাকে শ^াসরোধ করে হত্যার পরে লাশ ফেলে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

এ ঘটনায় নিহতের স্ত্রী রেহেনা বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। হত্যাকাÐের এক সপ্তাহ পার হলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। এতে ক্ষুব্দ হয়ে নিহতের পরিবার ও এলাকাবাসী মানববন্ধন করে। তাঁরা ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন কুশঙ্গল ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সিকদার, স্থানীয় বাসিন্দা জাহাঙ্গীর সিকদার ও নিহতের ছেলে আরিফ হাওলাদার।