কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির নলছিটিতে খাল থেকে হাত-পা বাঁধা অবস্থায় পংকজ চন্দ্র শীল (৩৫) নামের এক যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। রোববার ১২ জুন সন্ধ্যা সাড়ে ৬টায় কুলকাঠি ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের পোনাবালিয়া বাজারের পাশে খাল থেকে লাশটি উদ্ধার করে উপরে উঠে রাখে স্থানীয়রা।

খবর পেয়ে নলছিটি থানা পুলিশ লাশটি উদ্ধার করে। নিহত পংকজ চন্দ্র শীল (৩৫) বারইকরন গ্রামের সুকের রঞ্জন শীলের বড় মেয়ে সোনালীর স্বামী।

স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে খালে মৃতদেহ ভাসতে দেখে উদ্ধার করে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। এসময় তার হাত পা বাঁধা অবস্থায় ছিলো। কান দিয়ে রক্ত বের হচ্ছিল। পঙ্কজ শীল ঝালকাঠি শহরের রোনলস রোডে স্বপ্নঘুড়ি নামেএকটি এসি সেলুনে ভাগে ব্যবসা করতো বলে নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তামো. আতাউর রহমান নিশ্চিত করেছে।

প্রাথমিকভাবে পুলিশ এটি পঙ্কজ শীলকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে বলে ধারনা করলেও হত্যার কারণ সম্পর্কে কোন ধারনা করতে পারেনি বলে জানাগেছে। লাশ ময়না তদন্তের জন্য আগামীকাল সোমবার (১৩ জুন) ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে পুলিশ তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করবে বলেও নলছিটি থানার ওসিআরো জানায়।

অন্যদিকে স্বপ্নঘুড়ি সেলুনের সাথে জড়িত একটি সূত্র জানিয়েছে, সাধারণত সেলুনের কার্যক্রম নিহত পঙ্কজ শীল পরিচালনা করলেও রোববার সে দোকানে আসেনি। সকাল পেরিয়ে গেলেও পঙ্কজের খোজে একাধিক বার তার মোবাইলফোনে কল করেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

পরে তার খোঁজে বাড়ীতে ফোন করলে পরিবারের সদস্যরা জানায় খুব সকালে অজ্ঞাত একটা ফোন কল পেয়ে পঙ্কজ বাড়ী থেকে বের হয়ে যায়। সন্ধ্যায় স্থানীয়দের কাছে সংবাদ পেয়ে বাড়ীর লোকজন ও সেলুনের মালিকসহ অন্যরা ঘটনাস্থলে ছুটে গিয়ে পুলিশ হেফাজতে তার লাশ শনাক্ত করেন।