ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া ১৩ টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ আসনের সদস্য পদে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন এবং সড়ক পরিবহন আইন ভঙ্গ করায় বিভিন্ন ইউনিয়নে ১৪৯ জনকে সর্বমোট ১০ লক্ষ ৪৮ হাজার ৮শত টাকা জরিমানা ও কাগজপত্র না থাকায় ১০টি মোটর সাইকেল জদ্ধ করেছে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা চালানোর অপরাধে গত ১৫ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত উপজেলার ১৩টি ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করার অপরাধে ইউনিয়ন পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর ৩১(১) বিধি অনুসারে ৯৬ টি মামলায় ৯৬ জন প্রার্থী/প্রার্থীর প্রতিনিধিকে ৯লক্ষ ৪৮ হাজার টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আবদুল্লাহ আল বাকি।

অপর দিকে নবীনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোশারফ হোসাইন উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সড়ক পরিবহন আইন ভঙ্গ করার অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ এবং ৯২ ধারায় ৫৩ টি মামলায় ৫৩জনকে ১ লক্ষ ৮ শত টাকা জরিমানা ও ১০টি মোটর সাইকেলের কোন কাগজ পত্র না থাকায় গাড়িগুলো জদ্ধ করে নবীনগর থানায় হস্তান্তর করেন।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন প্রতিরোধ করাসহ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার পাশাপাশি জনগণের জানমালের নিরাপত্তার জন্য আরো বড় আকারে অভিযান পরিচালনা করা হবে।