এম এম হারুন আল রশীদ, নওগাঁ : নওগাঁর মহাদেবপুরে মহানবী (সা.)কে অবমানা করে ফেসবুকে কুটক্তি করায় পল্লব কুমার মহন্ত নামের এক এসএসসি পরীক্ষার্থীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এলাকাবাসী তার বাড়ীর কাছে তাকে আটক করে থানায় খবর দিলে পুলিশ গিয়ে রাত ২টার দিকে থানায় নিয়ে আসে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত দুই দিন আগে সরস্বতীপুর উচ্চ বিদ্যালয়ের ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী পল্লব কুমার মহন্ত তার ফেসবুক আইডি থেকে মহানবী (সা.)কে কুটক্তি করে ফেসবুকে কমেন্ট করে। তার সে কুটক্তিপূর্ণ বক্তব্য ফেসবুকে ভাইরাল হলে এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরাসহ ওই বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ক্ষোভে ফেটে পড়েন। তারা মহানবী (স.) এর অবমাননার প্রতিবাদে ও পল্লব কুমার মহন্তকে গ্রেফতারের দাবীতে মিছিল বের করে।

গ্রেফতারকৃত পল্লব কুমার মহন্ত উপজেলা সদরের দক্ষিণ দুলালপাড়া গ্রামের বাসিন্দা ও সরস্বতীপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পরিমল কুমার মহন্তের ছেলে।

এ বিষয়ে সরস্বতীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সায়েম প্রতিবেদককে বলেন, আমার বিদ্যালয়ের এসএসসি ২০২২ সালের পরীক্ষার্থী ছাত্র পল্লব কুমার মহন্তকে ফেসবুকে ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে থানা পুলিশ গ্রেফতার করেছে বলে শুনেছি।

এ ব্যাপারে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ প্রতিবেদককে জানান, গ্রেফতারকৃত পল্লব কুমার মহন্তের বিরুদ্ধে ৫৪ ধারায় মামলা দায়ের করে রোববার বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন তার ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে অভিযুক্ত ব্যক্তিকে আটকের কথা স্বীকার করে সকলকে আইনের প্রতি আস্থা রাখার অনুরোধ জানিয়েছেন।