এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁর পত্নীতলার নজিপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডের পুঁইয়ার মোড়ে হতে ১টি ভূয়া নিয়োগপত্র ১টি ভুয়া মৌখিক পরীক্ষার প্রবেশপত্র ও ৪৩ হাজার টাকাসহ প্রতারণায় অভিযুক্ত মোঃ জুয়েল চৌধুরী (৩২) নামের এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাব।

র‌্যাব-৫, সিপিসি-৩ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সহকারি পুলিশ সুপার মাসুদ রানা এবং কোম্পানী উপ-অধিনায়ক সহকারি পুলিশ সুপার আমিনুল ইসলামের নেতৃত্বে বুধবার পূর্বরাত পৌনে ১টার দিকে সিরাজগঞ্জ জেলার সদর থানার কোবদাসপাড়া গ্রামের আবদুল করিমের ছেলে জুয়েল চৌধুরীকে হাতেনাতে আটক করা হয়।

উল্লেখ্য যে, অভিযুক্ত ব্যক্তি দীর্ঘদিন ধরে চাকরি দেওয়ার প্রলেভন দেখিয়ে অনেক সাধারণ মানুষের সাথে প্রতারণা করে লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছিল। অভিযুক্ত প্রতারক জুয়েল ওই ভিকটিম জয়নুল এর ছেলেকে চাকরি দিবে বলে ৩ লাখ ৭০ হাজার টাকা প্রদান করেন এবং বিনিময়ে অভিযুক্ত ভিকটিমকে ও তার ছেলেকে ১টি ভূয়া প্রবেশপত্র এবং ২টি ভূয়া সিআইডির অফিস সহায়ক পদের নিয়োগপত্র প্রদান করে, এবং এর বিনিময়ে আরও ১ লক্ষ টাকা দাবি করেন। তার কথাবার্তা অসামঞ্জস্য মনে হলে ভিকটিম নিয়োগপত্র নিয়ে টাকা দিতে অস্বীকৃতি জানায় এবং গোপনে র‌্যাবের টহল টিমকে সংবাদ দিলে র‍্যাবের অপারেশন টিম প্রতারককে গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করতে সক্ষম হয়।

পরবর্তীতে তার বিরুদ্ধে জেলার পত্নীতলা থানায় মামলা দায়ের পূর্বক বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।